পলাশবাড়ীর পৌরসভায় ইফনাফ প্রকল্পের পারিবারিক পুষ্টি বাগান কৃষি বিভাগের অনন্য একটি উদ্যোগ

এগ্রিলাইফ২৪ ডটকম: পলাশবাড়ীর পৌরসভায় ইফনাফ প্রকল্পের পারিবারিক পুষ্টি বাগান কৃষি বিভাগের অনন্য একটি উদ্যোগ। মানুষের দৈনন্দিন জীবনে পুষ্টির চাহিদা মেটাতে স্থানীয় জনসাধারণের মাঝে এটি একটি মডেল হিসেবে উপস্থাপিত হচ্ছে। গতকাল শনিবার (২রা ডিসেম্বর) এই পুষ্টি বাগান প্রদর্শনী পরিদর্শন করেন কৃষিবিদ এস এম সোহরাব উদ্দিন,অতিরিক্ত প‌রিচালক, ঢাকা অঞ্চল, কৃ‌ষি সম্প্রসারণ অ‌ধিদপ্তর, খামারবা‌ড়ি, ঢাকা।

অনাবাদি পতিত জমি ও বসত বাড়ির আঙ্গিনায় পারিবারিক পুষ্টি বাগান স্থাপন প্রকল্পে"র বসতবাড়ীতে পারিবারিক পুষ্টি বাগান পরিদর্শনকালে তিনি পুষ্টি বাগানের সফল বাস্তবায়ন দেখে সন্তুষ্টি প্রকাশ করেন এবং পারিবারিক পুষ্টির চাহিদা পুরণে কালিকাপুর মডেলটি উপজেলায় কৃষকের মাঝে সম্প্রসারণের আহবান জানান। পরিদর্শনকালে তার সাথে আরো উপস্থিত ছিলেন কৃষিবিদ মোঃ আশরাফুল আলম, জেলা প্রশিক্ষণ অফিসার, ডিএই, গাইবান্ধা, কৃষিবিদ মোছাঃ ফাতেমা কাওসার মিশু, উপজেলা কৃষি কর্মকর্তা, কৃষিবিদ মোছাঃ আশিকা জাহান তৈশী, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ও শর্মিলা শারমিন, উপসহকারী কৃষি কর্মকর্তা, পৌরসভা ব্লক।

পৌরসভা ব্লকের উপসহকারী কৃষি কর্মকর্তা শর্মিলা শারমিন জানান এক ইঞ্চি জায়গা যাতে পতিত না থাকে ও পারিবারিক সবজি চাহিদা পুরনে ব্লকে প্রকল্প কর্তৃক প্রদর্শনী ও উদ্বুদ্ধকরনের মাধ্যমে পুষ্টি বাগান স্থাপন করা হচ্ছে যাতে পারিবারিক পুষ্টি চাহিদা পুষ্টি বাগান থেকেই কৃষকরা পুরণ করতে পারে।