ভোক্তা অধিদপ্তর কর্তৃক কোল্ড স্টোরেজ থেকে সুপারশপসমূহে সরকার নির্ধারিত মূল্যে আলু সরবরাহের ব্যবস্থা

এগ্রিলাইফ২৪ ডটকম: আজ ০৫ অক্টোবর ২০২৩ তারিখ জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) জনাব এ. এইচ. এম. সফিকুজ্জামান-এঁর নির্দেশনায় এবং জেলা প্রশাসক, মুন্সীগঞ্জ জনাব মোঃ আবুজাফর রিপন বিপিএএ-এঁর সার্বিক তত্ত্বাবধানে মুন্সীগঞ্জ সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মোঃ নাজমূল হুদা এবং জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মুন্সীগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব মোঃ আব্দুস সালামের নেতৃত্বে জেলার মুন্সীগঞ্জ সদর উপজেলার এলাইড কোল্ড স্টোরেজ তদারকি করা হয়। এ সময় অভিযান সংশ্লিষ্ট আনসার ব্যাটালিয়ন সদস্যগণ, পুলিশ সদস্যগণ ও অন্যান্য কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

তদারকিকালে বর্ণিত কোল্ড স্টোরেজসমূহ থেকে সহকারী পরিচালক নিজে উপস্থিত থেকে ঢাকার সুপার শপ চালডালকে ১৪ টন (১৪ হাজার কেজি) ও আগোরাকে ৫ টন (৫ হাজার কেজি) মোট ১৯ টন (১৯ হাজার কেজি) সরকার নির্ধারিত ২৭ টাকা দরে সরবরাহের ব্যবস্থা করা হয়।

অতঃপর অধিদপ্তরের পক্ষ থেকে এই নির্দেশনা প্রদান করা হয় যে, এখন থেকে মুন্সীগঞ্জের ব্যাপারীবৃন্দ এই রেটে সুপারশপে আলু পৌঁছিয়ে দিবেন।

উল্লেখ্য, গত ২৭-০৯-২০২৩ তারিখ অধিদপ্তর কর্তৃক আয়োজিত সুপারশপ, পাইকারি বিক্রেতা ও সংশ্লিষ্ট সকলের অংশগ্রহণে মতবিনিময় সভায় অধিদপ্তরের মহাপরিচালক আলুর সরকার নির্ধারিত মূল্য ২৭ টাকা দরে কোল্ড স্টোরেজ থেকে সরবরাহের ব্যবস্থা করে দেয়ার যে প্রত্যয় ব্যক্ত করেন, বর্ণিত সহযোগিতা কার্যক্রম তারই পরিচায়ক।

আশা করা যায় এধরনের পদক্ষেপের ফলে খুচরা পর্যায়ে সরকার নির্ধারিত মূল্যে আলু বিক্রয় করে আলুর মূল্য স্থিতিশীল ও সরবরাহ স্বাভাবিক রাখা সম্ভব হবে।

জনস্বার্থে অধিদপ্তরের এসকল কার্যক্রম অব্যাহত থাকবে।