রাজধানীতে তিনদিন ব্যাপী খাদ্যপণ্যের মেলা শুরু

রাজধানী প্রতিনিধি: বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে তিনদিন ব্যাপী “৯ম বাপা ফুডপ্রো ইন্টারন্যাশনাল এক্সপো ২০২৩”। সকালে রাজধানীর আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র বসুন্ধরা (আইসিসিবি)-তে এ মেলার উদ্বোধন করেন শিল্পমন্ত্রী মাননীয় নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, এমপি।

এসময় ঢাকায় নিযুক্ত ইতালীর রাষ্ট্রদূত আন্তোনিও আলেসান্দ্রো, এফবিসিসিআই এর সভাপতি মাহবুবুল আলম, মেলা কমিটির চেয়ারপারসন ও প্রাণ-আরএফএল গ্রæপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী আহসান খান চৌধুরী, বাপা’র সাধারণ সম্পাদক মোঃ ইকতাদুল হক, সাবেক সহ-সভাপতি শোয়েব হাসানসহ বাপা’র উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মেলা প্রতিদিন সকাল ১০টায় শুরু হয়ে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলবে। তিনদিন ব্যাপী এই মেলায় প্রদর্শনী ছাড়াও কারিগরি সেশন যেখানে দেশ-বিদেশের এই খাতের সাথে যুক্ত বিশেষজ্ঞগণ উপস্থি থাকবেন। এছাড়াও অংশগ্রহনকারি প্রতিষ্ঠানের সাথে দেশীয় প্রতিষ্ঠানের বিজনেস ম্যাচিং সেশনের ব্যবস্থা থাকবে এই মেলায়। সকল মেলা সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। মেলায় ইন্ডিয়া, চায়না, জার্মানি, ইতালি, যুক্তরাষ্ট্র, সুজারল্যান্ড , ¯েøাভেনিয়া সহ প্রায় ২০টি দেশের শতাধিক প্রতিষ্ঠান নিজেদের পন্য এবং সেবা প্রদর্শন করবেন।

বাংলাদেশ এগ্রো প্রসেসরস এসোসিয়েশন (বাপা) এবং রেইনবো এক্সিবিশন এন্ড ইভেন্ট ম্যানেজমেন্ট সার্ভিসেস লিমিটেড এর যৌথ উদ্যোগে এ মেলা আয়োজন করেছে।