ময়মনসিংহে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে প্রণোদনা কর্মসূচির আওতায় কৃষি উপকরণ বিতরণ

মো: খোরশেদ আলম: ময়মনসিংহ জেলার সদর উপজেলা পরিষদ হল রুমে সদর উপজেলা কৃষি অফিসের আয়োজনে রবিবার (১৮ জুন) ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে রোপা আমন ধানের উফশী জাত ও গ্রীষ্মকালীন পেঁয়াজ (নাবী) বীজ ও রাসায়নিক সার বিনামূল্যে বিতরণ করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব আশরাফ হোসাইন, চেয়ারম্যান উপজেলা পরিষদ, সদর, ময়মনসিংহ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন মেহেদী হাসান, পরিসংখ্যান কর্মকর্তা, সদর, ময়মনসিংহ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব মোহাম্মদ শফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার, সদর, ময়মনসিংহ।

স্বাগত বক্তব্য রাখেন কৃষিবিদ জুবায়রা বেগম সাথী, উপজেলা কৃষি অফিসার, সদর, ময়মনসিংহ। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন বর্তমান কৃষি বান্ধব সরকার কৃষকদের মাঝে বীজ, সার, যন্ত্রপাতি সহ বিভিন্ন উপকরন ভর্তুকি ও বিনামূল্যে বিতরণ করছেন।

তিনি আরোও বলেন বর্তমান কৃষিকে স্মার্ট কৃষিতে রুপান্তরের জন্য বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। বিভিন্ন কর্মসূচির ন্যায় উপজেলা কৃষি অফিস, সদর, ময়মনসিংহ আমন মৌসুমে রোপা আমন প্রনোদনা কর্মসূচির মাধ্যমে ৮০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে ৫ কেজি রোপা আমন ধানের উফশী জাতের ধান বীজ, ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার এবং গ্রীষ্মকালীন পেঁয়াজ প্রণোদনার আওতায় ২০ জন কৃষকের ১ কেজি করে পেয়াজের বীজ, ২০ কেজি করে ডিএপি ও এমওপি সার বিতরন করেন।

উক্ত অনুষ্ঠানে আরোও উপস্থিত ছিলেন কৃষি তথ্য সার্ভিসের প্রতিনিধি সহ কৃষক- কৃষাণী, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ।