আন্তর্জাতিক পোলট্রি শো'তে উদ্যোক্তাদের নিরাপদ পোল্ট্রি পালনে উৎসাহিত করতে হবে-কৃষিবিদ লুৎফর রহমান

রাজধানী প্রতিনিধি: নিরাপদ উপায়ে ব্রয়লার পালন থেকে শুরু করে ভোক্তা পর্যায়ে জনপ্রিয় করা চাট্টিখানি কথা নয়। তবে কঠিন এই কাজটি বাস্তবায়ন করেছে এজি এগ্রো ইন্ডাস্ট্রিজ। আর এর পিছনের পিছনের কারিগর হিসেবে কাজ করেছেন পোল্ট্রি শিল্পের দীর্ঘদিনের নিবেদিত প্রাণ ব্যক্তিত্ব এজি এগ্রোর সিইও কৃষিবিদ লুৎফর রহমান। ১২তম আন্তর্জাতিক পোলট্রি শো'তে উদ্যোক্তাদের নিরাপদ পোল্ট্রি পালনে উৎসাহিত করার বিষয়গুলি উপস্থাপন করতে হবে।

লুৎফর রহমান বলেন, আগামী ১৬-১৮ মার্চ রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় অনুষ্ঠিত হতে যাচ্ছে তিন দিনব্যাপী ১২তম আন্তর্জাতিক পোলট্রি শো ২০২৩। এখানে দেশ-বিদেশের নানা অংশগ্রহণকারীরা তাদের পণ্য ও সেবা সমূহ উপস্থাপন করবেন। কাজেই অংশগ্রহণকারীদের উদ্যোক্তা ভোক্তাদের বিষয়গুলি গভীরভাবে ভাবতে হবে। বর্তমান প্রেক্ষাপটে একজন উদ্যোক্তাদের ব্যবসা চালিয়ে যাওয়া অত্যন্ত চ্যালেঞ্জিং। কাজেই সার্বিক বিবেচনায় বিষয়গুলি ভালোভাবে তুলে ধরতে হবে। কারণ উদ্যোক্তারা যেমন ব্যবসা বান্ধব কর্মসূচি নেয় তেমনি ব্যবসা টিকিয়ে রাখতে গেলে প্রয়োজন ক্রেতার। আমাদের পোল্ট্রি শিল্পের আসল ক্রেতা হলো দেশের আপামর জনসাধারণ বলেন জনাব লুৎফর রহমান।

একদল নিবেদিত কর্মীদের নিয়ে বছরখানেক আগে এজি এগ্রোর "গ্রীন চিকেন" নামে ব্র্যান্ডিং করে এজি এগ্রোর উৎপাদিত সম্পূর্ণ এন্টিবায়োটিকমুক্ত ব্রয়লার মুরগি এখন অত্যন্ত জনপ্রিয় একটি ব্র্যান্ডে ভোক্তাদের মাঝে পরিচিতি লাভ করেছে। এর দেখাদেখি অনেক কোম্পানি এবং ব্যক্তি উদ্যোক্তা পর্যন্ত নিরাপদ ব্রয়লার পালনে উৎসাহিত হয়েছে এবং ভোক্তাদের মাঝে ব্রয়লার মুরগি সফলভাবে সরবরাহ করছে। এটি নিশ্চয়ই একটি সফল উদ্যোগ দেশের পোল্ট্রি শিল্পের জন্য। ১২তম আন্তর্জাতিক পোলট্রি শো'তে এ ধরনের কার্যক্রম হাতে নিবেন আয়োজকরা এমনটাই আশা করেন লুৎফর রহমান।