পোল্ট্রি খামারিদের জন্য ব্যবসাবান্ধব পরিবেশ তৈরিতে কাজ করছে ঘাসফুল

এগ্রিলাইফ২৪ ডটকম: পোল্ট্রি খামারিদের জন্য ব্যবসাবান্ধব পরিবেশ তৈরি করতে কাজ করছে নওগাঁর ঘাসফুল এনজিও। সে লক্ষে নওগাঁ জেলা প্রানিসম্পদ কর্মকর্তার কার্যালয়ের কর্মকর্তা, পোল্ট্রি এসোসিয়েশন ও সংশ্লিষ্ট এক্টরদের সাথে নিয়মিত যোগাযোগ রেখে কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে ঘাসফুল এনজিও।

আজ বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) পিকেএসএফ-এর সহযোগিতায়, ঘাসফুল আরএমটিপি প্রকল্পের বাস্তবায়নে নওগাঁ, জেলা প্রানিসম্পদ কর্মকর্তার কার্যালয়ে ডিএলএস, পোল্ট্রি এসোসিয়েশন ও সংশ্লিষ্ট এক্টরদের সাথে ত্রৈমাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রাণিসম্পদ অফিসের সাথে সকল এক্টরদের সমন্বয়পূর্বক খামারিদের জন্য ব্যবসাবান্ধব পরিবেশ তৈরি করার জন্য এই সভা আয়োজন করে নওগাঁ জেলা প্রানিসম্পদ দপ্তর। সভায় সভাপতিত্ব করেন নওগাঁ জেলা প্রানিসম্পদ কর্মকর্তা জনাব ডাঃ মোঃ আবু তালেব প্রাং। এসময় উপস্থিত ছিলেন নওগাঁ সদর উপজেলার প্রানিসম্পদ কর্মকর্তা জনাব ডাঃ মোঃ আমিনুল ইসলাম।

এছাড়াও উপস্থিত ছিলেন ঘাসফুল এনজিও-এর সহকারী পরিচালক (এসডিপি) জনাব কে.এমজি,রব্বানী বসুনিয়া এবং সহকারী পরিচালক (মাইক্রো ফাইন্যান্স এন্ড ফাইন্যানসিয়াল ইনক্লুশন) জনাব মোঃ সাইদুর রহমান, এরিয়া ম্যানেজার জনাব মোঃ শরিফ আহমেদ, আরএমটিপি প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক (ভ্যালুচেইন উন্নয়ন) জনাব নারায়ন চন্দ্র রায় সহ আরএমটিপি প্রকল্পের সকল কর্মকর্তাবৃন্দ।

পোল্ট্রি এসোসিয়েশন ও সংশ্লিষ্ট এক্টর যেমন-ফিড সেলার, এলএসপি, চিকেনকুপ, ওষুধ কোম্পানীর রিপ্রেজেনটেটিভ, চেইনশপ, এগশপ এবং হাঁসের হ্যাচারী মালিকবৃন্দ। সভায় উপস্থিত মোট ২০ জন সদস্যদের মধ্যে ১৮ জন পুরুষ এবং ০২ জন নারী অংশগ্রহণকারী ছিলেন।