স্মার্ট কৃষিতে "ডা.চাষী" (AI) প্রযুক্তি বিষয়ে BINA ও মদিনা টেক লিমিটেড এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

এগ্রিলাইফ২৪ ডটকম: বাংলাদেশ পরমানু কৃষি গবেষণা ইনস্টিটিউট (BINA) এবং মদিনা টেক লিমিটেড ঢাকা এর মধ্যে এক সমঝোতা স্মারক (LoA) স্বাক্ষর অনুষ্ঠান রবিবার, ১০ ডিসেম্বর ২০২৩ BINA’র সেমিনার কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ পরমানু কৃষি গবেষণা ইনস্টিটিউট এর পক্ষে মহাপরিচালক ড.মির্জা মোফাজ্জল ইসলাম এবং মদিনা টেক লিমিটেড ঢাকা এর পক্ষে সিইও মদিনা আলী সমঝোতা স্মারকে (LoA) স্বাক্ষর করেন।

সমঝোতা স্মারক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মদিনা টেক লিমিটেড ঢাকা এর সিইও মদিনা আলী, নির্বাহী পরিচালক, মো: আতিফ আহাম্মেদ, নির্বাহী পরিচালক, মো:মোক্তাদির, লিড এগ্রিকালচারিস্ট সমীরণ বিশ্বাস, চিফ কৃষি উপদেষ্টা ড. আ: মজিদ এবং BINA’র ড. মো: আবুল কালাম আজাদ পরিচালক প্রশাসন ও সা.সা. এরং ড. মোঃ ইকরাম উল হক প্রশিক্ষণ ও পরিকল্পনা।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ডঃ মুহাম্মদ কামরুল ইসলাম খান ট্রেনিং অফিসার।

বাংলাদেশ পরমানু কৃষি গবেষণা ইনস্টিটিউট এর পক্ষে মহাপরিচালক ড.মির্জা মোফাজ্জল ইসলাম তার বক্তব্যে বলেন, এই সমঝোতা স্মারক স্বাক্ষরের মাধ্যমে দুটি প্রতিষ্ঠানের মাঝে কৃষি এবং কৃষি গবেষণায় AI প্রযুক্তি (আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্ট) বিষয়ে গবেষণার অপার সম্ভাবনার দ্বার উন্মোচন হলো। যা আগামীতে স্মার্ট কৃষি তথা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণকে সক্ষম করে তুলবে।