স্মার্ট বাংলাদেশ বিনির্মানে স্মার্ট কৃষির ভূমিকা বিষয়ক সেমিনার-২০২৩ অনুষ্ঠিত

এগ্রিলাইফ২৪ ডটকম: গতকাল রবিবার (১১ নভেম্বর) ময়মনসিংহের কৃষি তথ্য সার্ভিসের হলরুমে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে স্মার্ট কৃষির ভূমিকা বিষয়ক কর্মশালা ২০২৩ অনুষ্ঠিত হয়। ড. সুরজিত সাহা রায়, এর সবাপতিত্বে উক্ত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষিবিদ সুশান্ত কুমার প্রামাণিক, অতিরিক্ত পরিচালক, ডিএই, ময়মনসিংহ অঞ্চল, ময়মনসিংহ।

মূল প্রবন্ধ উপস্থাপন করেন, প্রফেসর ড. চয়ন কুমার সাহা, কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কৃষিবিদ মো. মতিউজ্জামান, ডিডি, ডিএই ময়মনসিংহ, কৃষিবিদ সাইফুল আজম খান, উপাধ্যক্ষ, এটিআই, শেরপুর।

উক্ত কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন, মো: জাহাঙ্গীর আলী খান, সহকারী তথ্য অফিসার, কৃষি তথ্য সার্ভিস, ময়মনসিংহ। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন কৃষি আজ খোরপোষের কৃষি থেকে বেরিয়ে ডিজিটাল কৃষিতে রূপ নিয়েছে। তিনি আরোও বলেন ২০৪১ সালের মধ্যে বাংলাদেশের কৃষি হবে স্মার্ট কৃষি। তিনি কৃষিকে স্মার্ট কৃষি করতে সকলের সহযোগিতা কামনা করেন।

উক্ত কর্মশালায় ডিএই এর উপজেলা ও জেলা পর্যায়ের কর্মকর্তা, এসআরডিআই, বীজ প্রত্যয়ণ এজেন্সী, হর্ট্রিকালচার সেন্টার, বিনা, কৃষি বিপনন অধিদপ্তর এর কর্মকর্তাগন ও এআইসিসির সদস্যগণ সহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।