ময়মনসিংহে রোপা আমন ও সরিষার আবাদ বৃদ্ধিতে করণীয় শীর্ষক ’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

কৃষিবিদ দীন মোহাম্মদ দীনু: ময়মনসিংহ জেলার রোপা আমন ও সরিষার আবাদ বৃদ্ধিতে করণীয় শীর্ষক ’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ রোববার (১০ সেপ্টেম্বর) সকাল ১০টায় বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের ফসলের নিবিড়তা বৃদ্ধিকরণ প্রকল্প এর আওতায় কর্মশালাটি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সৈয়দ নজরুল ইসলাম সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হয়।এর আয়োজন করেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, ময়মনসিংহ অঞ্চল এবং বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের ফসলের নিবিড়তা বৃদ্ধিকরণ প্রকল্প, ডিএই।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কৃষিবিদ মো আশরাফ উদ্দিন অতিরিক্ত পরিচালক মনিটরিং ও বাস্তবায়ন, সরেজমিন উইং ,কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ,খামারবাড়ি ,ঢাকা।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর অতিরিক্ত পরিচালক কৃষিবিদ সুশান্ত কুমার প্রামানিক এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ময়মনসিংহ এর উপ-পরিচালক কৃষিবিদ মতিউজ্জামান এবং বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের ফসলের নিবিড়তা বৃদ্ধিকরণ প্রকল্প ,কৃষিবিদ মোহাম্মদ জিয়াউর রহমান ।

অনুষ্ঠানে নারস ভূক্ত বিভিন্ন গবেষণা ইনস্টিটিউট এর প্রতিনিধি ও বাকৃবির শিক্ষকসহ বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের বিভিন্ন পর্যায়ের কৃষি কর্মকর্তাবৃন্দসহ কৃষক ও আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

কর্মশালায় রোপা আমন ও সরিষা চাষে লক্ষমাত্রা অর্জনের ওপর বিশেষ গুরুত্ব দেয়া হয় এবং বিশেষ দিক নির্দেশনা প্রদান করা হয়। এছাড়া কৃষকদের বিভিন্ন ধরনের প্রনোদনার শতভাগ বাস্তবায়ন নিশ্চিত করতে নির্দেশনা দেয়া হয়েছে।

এছাড়া কর্মশালায় আগত কৃষকগণ এই প্রকল্পের মাধ্যমে তাদের এলাকার কৃষির আমুল পরিবর্তন ও আধুনিকতার ছোয়া লেগেছে বলেও মতামত দেন।