বাহা-এর ১১তম দ্বি-বার্ষিক সম্মেলনে অংশ নিচ্ছেন প্রায় ১৫০০ AH গ্রাজুয়েট

রাজধানী প্রতিনিধি: "স্মার্ট এনিমেল হাজবেন্ড্রি : স্মার্ট বাংলাদেশ” এ প্রতিপাদ্যকে বুকে ধারন করে আগামীকাল শনিবার (২৭ মে) রাজধানীর খামারবাড়িতে অবস্থিত কৃষিবিদ ইনস্টিটিউটশন অব বাংলাদেশ (কেআইবি)-এ বাংলাদেশ এনিমেল হাজবেন্ড্রি এসোসিয়েশন (বাহা) এর ১১তম দ্বি-বার্ষিক সম্মেলন ও সেমিনার অনুষ্ঠিত হবে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রায় ১৫০০ AH গ্রাজুয়েট এ সম্মেলন-অংশ নিচ্ছেন।

আজ শুক্রবার (২৬ মে) প্রাণিসম্পদ অধিদপ্তরের সম্মেলন কক্ষে বাংলাদেশ এনিমেল হাজবেন্ড্রি এসোসিয়েশন (বাহা) এর ১১তম দ্বি-বার্ষিক সম্মেলন ও সেমিনার উপলক্ষ্যে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন আয়োজকরা। সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাহা মহাসচিব ড. অসীম কুমার দাস। এসময় সংগঠনের সভাপতি প্রফেসর ড. মো. নুরুল ইসলাম, জ্যেষ্ঠ্য সহ-সভাপতি প্রফেসর ড. এম.এ.এম ইয়াহিয়া খন্দকার সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সকাল ৯ টায় রেজিস্ট্রেশন শুরুর মধ্য দিয়ে সম্মেলনের আনুষ্ঠানিকতা শুরু হবে। দিনব্যাপি নানা কর্মসূচীর মধ্যে সম্মেলনের মূল অনুষ্ঠান ছাড়াও রয়েছে বর্ণাঢ্য র‍্যালী, সাংস্কৃতিক অনুষ্ঠান ইত্যাদি। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব শ ম রেজাউল করিম এমপি।  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. নাহিদ রশীদ, বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ, প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডাঃ মোঃ এমদাদুল হক তালুকদার এবং বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. এস এম জাহাঙ্গীর হোসেন। এছাড়া চিফ প্যাট্রন প্রফেসর ড. ছাজেদা আখতার, ডিন, ফ্যাকাল্টি অব এনিমেল হাজবেন্ড্রি, বাকৃবি উপস্থিত থাকবেন।

এ উপলক্ষে একটি সুদৃশ্য স্মরণিকা প্রকাশ করা হয়েছে । সেমিনারে "Vision-2041 & Roadmap for Creating Climate Resilient Livestock in Bangladesh: Role of Animal Husbandry Professionals" শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করা হবে। এছাড়া গবাদিপশু ও পোলট্রি খাতের উন্নয়ন, উৎপাদন বৃদ্ধি, ক্লাইমেট স্মার্ট টেকনোলজির ব্যবহার এবং প্রাণিজাত পণ্যের সরবরাহ, নিরাপত্তা ও নিরাপদতা বিষয়েও গুরুত্বপূর্ণ বৈজ্ঞানিক প্রবন্ধ উপস্থাপিত হবে।

সম্মেলনে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলরবৃন্দ, প্রাণিসম্পদ অধিদপ্তর ও বিভিন্ন গবেষণা প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ, বিদেশী অতিথিবৃন্দ, প্রাণিসম্পদ শিল্পের উদ্যোক্তাবৃন্দ, সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে দেশ-বিদেশে কর্মরত বিপুল সংখ্যক এনিমেল হাজবেন্ড্রি গ্রাজুয়েট, মিডিয়া ব্যক্তিত্ব এবং বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ উক্ত অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন বলে জানানো হয়।

সংবাদ সম্মেলনে স্বপন কুমার মোদক, এবিএম খালেদুজ্জামান, ড. নাসরিন সুলতানা, মো. লুৎফর রহমান খান, রাজিউর রহমান (রাজু), তুহিন, নুরুল আলম (অলোক), মাহবুবুর রহমান, মো. ফয়েজুর রহমান, মো. শাহজামান খান সহ আরো নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।