২৩-২৯ জুলাই জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২

রাজধানী প্রতিনিধি:আগামী ২৩ জুলাই থেকে ২৯ জুলাই অনুষ্ঠিত হচ্ছে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২। "নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ" এ প্রতিপাদ্যকে সামনে রেখে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় দেশব্যাপী নানান অনুষ্ঠানের আয়োজন করেছে। জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে আগামী কাল ২৩ জুলাই শনিবার সকাল আটটায় রাজধানী ঢাকার মানিক মিয়া এভিনিউতে এক সড়ক র‌্যালি অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি চহসেবে উপস্থিত থাকবেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী জনাব শ ম রেজাউল করিম এমপি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মন্ত্রণালয়ের সচিব ড. মুহাম্মদ ইয়ামিন চৌধুরী।

২৪ জুলাই রবিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালী সংযুক্ত থেকে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২-এর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী জনাব শ ম রেজাউল করিম এমপি-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক এমপি।।

উদ্বোধনী অনুষ্ঠানে মৎস্য খাতে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্যের একটি প্রামান্য চিত্র প্রদর্শন করা হবে এর পাশাপাশি মৎস্য খাতে অবদান রাখার জন্য জাতীয় মৎস্য পদক প্রদান করা হবে বলে জানা গেছে।