এসডিসি কর্তৃক গাকের আরএমটিপি পোল্ট্রি প্রকল্পের কার্যক্রম পরিদর্শন

এগ্রিলাইফ২৪ ডটকম: অদ্য ১৮ই জানুয়ারী ২০২৪, গ্রাম উন্নয়ন কর্ম (গাক) কর্তৃক বাস্তবায়নাধীন পিকেএসএফ এর আর্থিক ও কারিগরি সহায়তায় পরিচালিত আরএমটিপি-পোল্ট্রি প্রকল্পের কার্যক্রম পরিদর্শন করেন সোসাইটি ডেভেলপমেন্ট কমিটি (এসডিসি)-এর একটি প্রতিনিধি দল।

গ্রাম উন্নয়ন কর্ম (গাক) কর্তৃক বাস্তবায়িত আরএমটিপি পোল্ট্রি প্রকল্পের কর্ম এলাকার বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন এসডিসি এর ৩ জন কর্মকর্তা এবং ৩ জন উদ্যোক্তা । এর অংশ হিসেবে মিট প্রসেসিং প্লান্ট “পল্লী মিট” এবং কাহালু উপজেলার দুর্গাপুর ইউনিয়নের স্থাপিত ১দিন বয়সী হাসের বাচ্চার হ্যাচারী “অলি উল্ল্যাহ পোল্ট্রি হ্যাচারী” এর কার্যক্রম পরিদর্শনের সময় উদ্যোক্তাদের সাথে বিস্তারিত ব্যবসায়িক পদ্ধতি সহ যাবতীয় তথ্য সংগ্রহ গ্রহণ করেন ।

উক্ত প্রতিনিধি দলের নেতৃত্ব দেন আরএমটিপি পোল্ট্রি প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক হাসিবুর রহমান। তারা গাকের উদ্যোগে বাস্তবায়িত কর্মকান্ডের প্রশংসা করেন এবং পরিদর্শনে প্রাপ্ত শিক্ষা তাদের সংস্থার সংশ্লিষ্ট কার্যক্রমে অন্তর্ভুক্ত করার জন্য আশাবাদ ব্যক্ত করেন। একইসাথে পরিদর্শনকৃত হ্যাচারী থেকে উন্নত প্রজাতির পেকিন হাসের বাচ্চা সংগ্রহ করার জন্য আগ্রহ প্রকাশ করেন।