কে এস রহমান শফি, সিরাজগঞ্জ থেকে: সিরাজগঞ্জ সদর উপজেলায় ন্যায্যমূল্যে সার সরবরাহ নিশ্চিতে শুরু হয়েছে মোবাইল কোর্ট। গত মঙ্গলবার (১৬ আগষ্ট) বিকেল থেকে রাত অবধি বিভিন্ন ইউনিয়নের বিসিআইসি’র সার ডিলাররা সরকার নির্ধারিত মুল্যে সার বিক্রয় করছেন কিনা তা তদারকি করা হয়। ইউরিয়া সার যাতে এক হাজার একশ’ টাকার বেশি দামে বিক্রয় না হয় তা পরিদর্শন করেন।

নাহিদ বিন রফিক (বরিশাল) : কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের (ডিএই)শুদ্ধাচার পুরস্কার পেলেন ঝালকাঠির উপপরিচালক মো. মনিরুল ইসলাম। ২০২১-২২ অর্থবছরে কাজের স্বীকৃতি হিসেবে তাকে রাষ্ট্রীয় এ সম্মাননা দেওয়া হয়।

আবুল বাশার মিরাজ:১৫ আগস্ট বাঙালীর জাতীয় জীবনে শোকের দিন। কিন্তু শোককে শক্তিতে পরিণত করতে কিছু মানুষ কাজ করে যান নীরবে।  এমনি একজন হচ্ছেন ঢাকা-৪ এর মাটি ও মানুষের নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক সহকারী একান্ত সচিব কৃষিবিদ ড. মো. আওলাদ হোসেন। এবারের শোকদিবসে ব্যতিক্রমী আয়োজনের মাধ্যমে প্রশংসায় ভাসছেন তিনি। শোকদিবসে তার নির্বাচনী এলাকার সকল শ্রেণি পেশার মানুষের কাছাকাছি পৌঁছানোর জন্য সোমবার (১৫ আগস্ট) ও মঙ্গলবার (১৬ আগস্ট) দু দিন ধরে ধারাবাহিক কর্মসূচীর আয়োজন করেন। এ আয়োজনের মধ্যে ছিল শোকসভা, দোয়া মাহফিল ও তবারক বিতরণ।

নাহিদ বিন রফিক (বরিশাল): বরিশালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ১৫ আগস্ট নগরীর খামারবাড়িতে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর (ডিএই) এবং কৃষিবিদ ইনস্টিটিউট বাংলাদেশ (কেআইবি) বরিশাল জেলা শাখার উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। ডিএইর উপপরিচালক ও কেআইবির সভাপতি মো. হারুন-অর-রশীদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডিএইর অতিরিক্ত পরিচালক হৃদয়েশ^র দত্ত। বিশেষ অতিথি ছিলেন কেআইবি‘র সাধারণ সম্পাদক ও জেলা প্রাণিসম্পদ অফিসার ডা. নুরুল আলম এবং কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের সাবেক অধ্যক্ষ নিখিল রঞ্জন মন্ডল।

এগ্রিলাইফ২৪ ডটকম:বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট (বিএলআরআই)-এ যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

এগ্রিলাইফ২৪ ডটকম:দেশের জ্বালানি নিরাপত্তা নিয়ে এক গোলটেবিল বৈঠকে বক্তারা জ্বালানি সংকট মোকাবেলায় এ খাতে দুর্নীতির লাগাম টেনে ধরে বিকল্প জ্বালানি উৎসের অন্বেষণ এবং এর সম্ভাবনার ওপর জোর দিয়েছেন।