রোটারি ক্লাব অব রাজশাহী সেন্ট্রালের ৩য় অভিষেক অনুষ্ঠানে এপার বাংলা-ওপার বাংলার মিলনমেলা

এগ্রিলাইফ২৪ ডটকম: রোটারি ক্লাব অব রাজশাহী সেন্ট্রালের ৩য় অভিষেকে অদ্য ২৯ সেপ্টেম্বর ২০২৩, রাজশাহীর একটি সনামধন্য চাইনিজ রেস্তোরায় রোটারি ক্লাব অব রাজশাহী সেন্ট্রাল এর ৩য় অভিষেক ও ৩২তম সাপ্তাহিক নিয়মিত সভা সকাল ১০:০০ টায় অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রোটারিয়ান জেলা ৩২৮১, বাংলাদেশের গভর্নর রোটারিয়ান মো: আশরাফুুজ্জামান নান্নু।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রোটারিয়ান জেলা ৩২৯১ সাবেক গভর্নর (২০১৫-১৬) রোটারিয়ান ইঞ্জিনিয়ার ঝুলান বসু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রোটারিয়ান জেলা ৩২৮১ এর সাবেক জেলা গভর্নর ব্যারিষ্টার মুতাসিম বিল্লাহ ফারুকী, রোটারিয়ান জেলা-৩২৮২ এর সাবেক জেলা গর্ভনর রোটারিয়ান আবু ফায়েজ খান, রোটারিয়ান জেলা ৩২৯১ ইন্ডিয়ার জেলা গভর্নর নমিনি (২০২৫-২৬) ও থ্যালাসেমিয়া বিশেষজ্ঞ ডা. রামেন্দু হোম চৌধুরী, রোটারিয়ান জেলা ৩২৯১ এর সাবেক জেলা সেক্রেটারী কল্যান কুমার বোস এবং ঢাকা ডাউনটাউনের সাবেক প্রেসিডেন্ট রোটারিয়ান অধ্যাপক ইকবাল আহম্মদ।

অনুষ্ঠানের শুরুতে ইভেন্ট চেয়ার রোটারিয়ান রফিকুল ইসলাম রিপনের আহবানে স্বাগত বক্তব্য প্রদান করেন রোটারিয়ান প্রফেসর ড. মো: জালাল উদ্দিন সরদার, প্রোগ্রাম চেয়ার ও ডীন, ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস অনুষদ, রা.বি.।

অতপর প্রথম পর্বের ক্লাব সভাপতি ২০২২-২৩ চার্টার্ড প্রেসিডেন্ট রোটারিয়ান হাসিবুল হাসান নান্নুর সভাপতিত্বে তৎকালিন সম্পাদক রোটারিয়ান খাজা খালেদ লিজার পূর্ববর্তী বছরের কার্যক্রম উপস্থাপন করেন এবং সভাপতি নান্নু তার বক্তব্য প্রদান করেন। অভিষিক্ত সভাপতির হাতে ক্লাব চাটার্ড সার্টিফিকেট ও ‘কলার’ পরিয়ে দেন।

দ্বিতীয় এবং মূল পর্বে ক্লাব সভাপতি রোটারিয়ান ড. মো: হেমায়েতুল ইসলাম আরিফের সভাপতিত্বে ৩২তম নিয়মিত সাপ্তাহিক সভা শুরু হয়। কোরআন হতে তেলাওয়াত করেন ক্লাব ট্রেজারার রোটারিয়ান রাজিউর রহমান ও গীতা পাঠ করেন বাবৃ স্বপন গাঙ্গুলী, রোটারি প্রত্যয় পাঠ করেন রোটারিয়ান মো: মহসীন আলী।

এরপর ক্লাব অনারারী সম্পাদক রোটারিয়ান চৌধুরী মুখলেসুর রহমান সুমন রোটাবর্ষ ২০২৩-২৪ ক্লাব কার্যক্রম ও ভবিষ্যত পরিকল্পনা তুলে ধরেন। প্রধান অতিথি ক্লাবের সকল অফিসিয়ালগণের অভিষিক্ত ও পরিচয় করিয়ে দেন। আগত অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন রোটারিয়ান কামরুজ্জামান খান টিপু, রোটারিয়ান আর আই রাউলি, রোটারিয়ান ডা. মো: এ এইচ জাহিদুল ইসলাম রোমেল, জেলা ৩২৮১ এর জেলা সেক্রেটারি শেখ ইমরান আহম্মেদ, যশোহর ইষ্ট এর সাবেক সভাপতি রোটারিয়ান আমিনুল ইসলাম শাহীন, রোটারিয়ান জেলা ৩২৯১ ইন্ডিয়া এর রোটারি ক্লাব মধ্যগ্রাম মেট্রোপলিটনের সভাপতি রোটারিয়ান সুপর্না মিত্রা। এছাড়া এসিস্টেন্ট গভর্নর রোটা. মো: আরিফ হোসেন, রাজশাহীর বিভিন্ন রোটারি ক্লাব এর সভাপতি ও ঢাকার প্রায় ২০টি ক্লাবের সভাপতি পরিচিত হন।

গ্রামীন অর্থনীতিকে সচল ও কার্যকর করার জন্য রোটারি ক্লাব অব রাজশাহী সেন্ট্রাল সভাপতি প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড হিসেবে ঢাকার বিশিষ্ট ব্যবসায়ী পিয়ারটপ এর ব্যবস্থাপনা পরিচালক ডা. সৈয়দ মোস্তফা আলীকে ক্রেষ্ট ও সার্টিফিকেট তুলে দেন। এছাড়া রোটারি ক্লাব এর তত্ত্বাবধানে গঠিত চাটার্ড প্রাপ্ত আর সি সি পুকুরিয়া হোপের প্রেসিডেন্ট মিসেস সেলিনা বেগমের হাতে গভর্নর চাটার্ড সার্টিফিকেট তুলে দেন।

ক্লাব সভাপতি ড. আরিফ মাত্র ২ বছর পূর্বে প্রতিষ্ঠিত ক্লাবের হাল ধরে বাংলাদেশের ও ইন্ডিয়ার রোটারিয়নবৃন্দ ও লায়ন্সের মধ্যে যোগসুত্র স্থাপন এবং এক কাতারে এনে দৃশ্যমান সহায়তা প্রকল্প গঠনের লক্ষে ডেঙ্গু সচেতনতা ও প্রতিরোধ কল্পে প্রায় ২৫ জন প্রতিবন্ধীর হাতে মশারি তুলে দেন এবং থ্যালাসেমিয়া প্রতিরোধ কল্পে একসঙ্গে বাংলাদেশ ও ভারতের ক্লাবের সমন্বয়ে কার্যক্রম সম্পন্ন করেন।

ক্লাব সহ-সভাপতি রোটারিয়ান মো: মিজানুর রহমান সকল দেশ- বিদেশ হতে আগত অতিথিদের ধন্যবাদ জ্ঞাপন করেন। ক্লাব সভাপতি সকল সামাজিক সংগঠনকে এক প্লাটফর্মে এসে রোটারি ইন্টারন্যাসনাল সভাপতির ডাক ও জেলা গভর্নরের ডাকে যুক্ত হয়ে আহবান জানান - ভবিষ্যত প্রজন্মের জন্য আশা তৈরী করতে সংস্থাকে সংযুক্ত করুন।