বন্ধু ছিলাম, বন্ধু আছি, আজীবন বন্ধু হয়ে তোমাদের মাঝে বেঁচে থাকতে চাই-ড. এমদাদুল হক চৌধুরী

রাজধানী প্রতিনিধি: বন্ধু ছিলাম, বন্ধু আছি, আজীবন বন্ধু হয়ে তোমাদের মাঝে বেঁচে থাকতে চাই। ভাইস চ্যান্সেলর হয়েছি মাত্র ৪ বছরের জন্য কিন্তু বন্ধুত্ব সেটি থাকবে চিরজীবনের জন্য । বন্ধুদের এই ভালোবাসা কে সাথে নিয়ে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়কে আরো এগিয়ে নিয়ে যেতে চাই।

হৃদয় নিংড়ানো ভালোবাসার আবেগ দিয়ে সহপাঠী কৃষিবিদ বন্ধুদের মাঝে এমন অনুভূতি তুলে ধরলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এমদাদুল হক চৌধুরী।

শুক্রবার ( ২২ সেপ্টেম্বর) বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ৮৮ ব্যাচের শিক্ষার্থীদের আয়োজনে এক সংবর্ধনা সভায় ড. এমদাদুল হক চৌধুরী বলেন বন্ধুত্ব চির অমলিন। সকল বন্ধুদের অকৃত্রিম ভালোবাসায় তিনি আবেগাপ্লুত।

রাজধানীর ধানমন্ডির এক অভিজাত রেস্টুরেন্টে আয়োজিত এই সংবর্ধনা সভায় ব্যাচের সকল অনুষদের প্রায় শতাধিক সাবেক শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। সকলেই তাদের বর্তমান পরিচয় পরিচিতি তুলে ধরেন এবং এমন সুন্দর আয়োজন করার জন্য আয়োজকদের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

অনুষ্ঠানটি পরিচালনা করেন কৃষিবিদ মঞ্জুরুল আলম এবং মিজানুর হক কাজল। এ ছাড়া নজরুল ইসলামসহ অন্যান্য বন্ধুরা এমন সুন্দর আয়োজনকে সার্থক করার জন্য সর্বাত্মক সহযোগিতা করেন।

সংক্ষিপ্ত পরিচিতিতে বন্ধুরা তাদের বিশ্ববিদ্যালয় জীবনের স্মৃতিচারণ তুলে ধরে অচিরেই একটি পুনর্মিলনী আয়োজনের জন্য দায়িত্বশীল বন্ধুদের প্রতি বিনীত অনুরোধ জানান।

ইতিহাস ঐতিহ্যে সমৃদ্ধ এই বিশ্ববিদ্যালয় আরো হাজার বছর একই অবস্থানে থাকুক, দেশের কৃষিকে আরো সমৃদ্ধ করুক, এবং প্রতিবছর ঈর্ষনীয় সংখ্যক দক্ষ কৃষিবিদ তৈরি করুক সবার এমনই প্রত্যাশা।