সালথা কৃষি অফিসে দুষ্কৃতকারীদের হামলার প্রতিবাদ জানিয়েছে বিসিএস (কৃষি) এসোসিয়েশন

এগ্রিলাইফ২৪ ডটকম:ফরিদপুরের সালথা কৃষি অফিসে দুষ্কৃতকারীদের হামলার প্রতিবাদ জানিয়েছে  বিসিএস (কৃষি) এসোসিয়েশন। বুধবার (৭ এপ্রিল) এসোসিয়েশনের সভাপতি কৃষিবিদ মো: মোয়াজ্জেম হোসেন ও মহাসচিব কৃষিবিদ ড: কাজী আফজাল হোসেন স্বাক্ষরিত এক প্রতিবাদ লিপিতে বিসিএস (কৃষি) এসোসিয়েশন এ হামলার তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছে।

প্রতিবাদ লিপিতে নেতৃবৃন্দ উল্লেখ করেন, গত ০৫ এপ্রিল ২০২১ তারিখ দিবাগত রাতে দুষ্কৃতকারীদের হামলার শিকার হয়েছে সালথা উপজেলা কৃষি অফিস ও উপজেলা পরিষদের অন্যান্য অফিস। ভাংচুর করা হয়েছে মুল্যবান সরকারি তথা জনগণের সম্পদ। করোনাজনিত মহাদুর্যোগকালে  বর্তমান আশা জাগানিয়া উন্নয়ন সেবা খাত হচ্ছে কৃষি।  মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় দেশের প্রতি ইঞ্চি জমি আবাদের আওতায় এনে খাদ্য নিরাপত্তার চ্যালেন্জ মোকাবেলায় জীবনের ঝুঁকি নিয়ে কৃষকের পাশে থেকে কাজ করছে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সর্বস্তরের কর্মকর্তা কর্মচারী। এ ধরনের হামলা ও অশুভ তৎপরতা কৃষি উৎপাদন ও খাদ্য নিরাপত্তার মহতি উদ্যোগে বিঘ্ন সৃষ্টি করবে।

হামলায় জড়িত দুষ্কৃতকারীদের অবিলম্বে গ্রেফতার করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয় প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি জোর দাবি জানিয়েছে বিসিএস (কৃষি) এসোসিয়েশন।