এগ্রিলাইফ২৪ ডটকম: দেশের উপকূলীয় অঞ্চলে সম্প্রতি ‘প্রবাহ’-এর স্থাপন করা ছয়টি পরিশোধন প্ল্যান্টের মাধ্যমে নিরাপদ ও সুপেয় পানি পাচ্ছেন ২০ হাজারেরও বেশি মানুষ। এর মধ্য দিয়ে, ২৩টি জেলায় প্রবাহ উদ্যোগের অধীনে এ ধরনের প্ল্যান্টের সংখ্যা দাঁড়ালো ১২১টিতে। এ উদ্যোগের সুবিধাভোগী প্রায় তিন লাখ মানুষ, যারা আগে বিভিন্নভাবে পানির সংকটে ভুগেছেন।

এগ্রিলাইফ২৪ ডটকম: দেশে প্রাণিসম্পদ উন্নয়নে ডেয়রি শিল্প একটি উল্লেখযোগ্য অবদান রেখে চলেছে। এজন্য জাত উন্নয়ন যেমন দরকার তেমনি দরকার গাভীকে সঠিক সময়ে সঠিকভাবে প্রজননক্ষম করে তোলা। বর্তমান সময়ে খামারিরা চান তার প্রতিটি গাভী দৈনিক ন্যূনতম ১০ লিটার করে দুধ উৎপাদন করুক। সেই সাথে প্রতিবছর যেন একটি সুস্থ সবল উন্নত জাতের বাছুর উৎপাদন করতে পারে তার গাভীটি।

এগ্রিলাইফ ডেস্ক: কালিগঞ্জে সুপার স্পেসিফিক প্যাথোজেন ফ্রি (এসপিএফ) ব্ল্যাক টাইগার চিংড়ি (বিটিএস) নার্সারি ও কন্ট্রাক্ট ফার্মিং-এর সূচনা কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। (১১ মার্চ) সোমবার বেলা ১০টায় উপজেলা পরিষদ অডিটরিয়ামে এসিআই এগ্রোলিংক আয়োজিত সাস্টেইনেবল কোস্টাল এন্ড মেরিন ফিসারিজ প্রজেক্ট এর এই কর্মশালা দিন ব্যাপি অনু‌ষ্ঠিত হয়।

এগ্রিলাইফ২৪ ডটকম: ইসলামপুরে পুষ্টি মেলা ২০২৪ উদ্বোধন করা হয়েছে। আজ রবিবার (১৭ মার্চ) সকালে জামালপুরের ইসলামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে ফিতা কেটে এ মেলার উদ্বোধন করেন ধর্মমন্ত্রী মোঃ ফরিদুল হক খান।

এগ্রিলাইফ২৪ ডটকম: কৃষি গবেষণা ফাউন্ডেশন এর অর্থায়নে এবং কারিগরি সহযোগিতায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের গবেষকদের সহযোগিতায় রাজশাহী অঞ্চলের প্রভা এবং পবা ও গোদাগারি অঞ্চলে প্রকল্পের ভেড়া খামারিদের মাঝে প্রকল্প উপকরণ হিসাবে ভেড়া বিতরণ করা হয়।

Agrilife24.com: ACI Seed hosted a series of 19 Field Day Programs recently, shining a spotlight on four new seed potato varieties. These programs were strategically designed to provide essential information to farmers and traders in key potato-growing regions. By offering in-depth insights into the characteristics, benefits, and potential of these varieties, ACI Seed aimed to empower participants to make informed decisions. Additionally, participants had the opportunity to witness the performance of these varieties firsthand in the field, further enhancing their understanding and confidence in adopting them. These initiatives not only facilitated knowledge exchange but also encouraged the adoption of innovative seed potato varieties, poised to enhance the productivity and prosperity of the potato industry.