দীন মোহাম্মাদ দীনু: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে আজ ২৪ ফেব্রুয়ারি বুধবার বেলা ১২ঃ০০ ঘটিকায়  ইন্টারন্যাশনাল ডেস্ক এর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় এর ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ লুৎফুল হাসান ইন্টারন্যাশনাল ভার্চুয়ালী উপস্থিত থেকে এই ডেস্ক-এর শুভ উদ্বোধন ঘোষনা করেন। তিনি বলেন বিদেশী  ছাত্র-ছাত্রীদের বিভিন্ন সুযোগ সুবিধা এবং সমস্য নিরসনে  ইন্টারন্যাশনাল ডেস্ক  কার্যকরী ভূামকা পালন করবে।

ক্যাম্পাস ডেস্ক:ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) উপাচার্য এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সাবেক সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের সাবেক ডীন এবং বাংলাদেশ ইতিহাস সমিতির সাবেক সভাপতি প্রফেসর ড. কে এম মোহসীন গতকাল ২২ ফেব্রুয়ারী ২০২১ মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৩ বৎসর।

দীন মোহাম্মদ দীনু:অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে প্রতি বছরের ন্যায় এবারও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির আয়োজনে  আলোচনা সভা গতকাল ২১ ফেব্রুয়ারি বিকেলে অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. লুৎফুল হাসান l বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ড. এ কে এম জাকির হোসেন, সভাপতি, জাতীয় দিবস উদযাপন কমিটি এবং ছাত্রবিষয়ক উপদেষ্টা বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় l

ক্যাম্পাস ডেস্ক:শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের নবনির্মিত শহীদ মিনারের উদ্বোধন হয়েছে।  শনিবার (২০ ফেব্রুয়ারি) বিকাল ৪.০০টায় শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শহীদুর রশীদ ভূঁইয়া শহীদ মিনারের শুভ উদ্বোধন করেন।

ক্যাম্পাস ডেস্ক:অদ্য ২১ ফেব্রুয়ারি, ২০২১ এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ (ইবিএইউবি)-এ যথাযোগ্য মর্যাদায় “মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস” পালিত হয়েছে। সূর্যোদয়ের সাথে সাথে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এবিএম রাশেদুল হাসান জাতীয় পতাকা অর্ধনমিত করন ও কালো পতাকা উত্তোলন করেন। এরপর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য-এর নেতৃত্বে স্বল্পপরিসরে কালো ব্যাচ ধারণ করে চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজে অবস্থিত শহিদ মিনারে ভাষা শহিদদের স্মরণে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেন।

আবুল বাশার মিরাজ, বাকৃবি প্রতিনিধি:শহীদদের আত্মত্যাগ ও চেতনাকে লালন করে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে শপথবাক্য পাঠ করান বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) উপাচার্য ড. লুৎফুল হাসান। উপাচার্যের সাথে গলা মিলিয়ে, হাত উচু করে শপথবাক্য পাঠ করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী ও বিশ্ববিদ্যালয়ের পাশ্ববর্তী এলাকার প্রায় সহস্রাধিক মানুষ। রবিবার মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সকাল ৮টার দিকে বাকৃবির কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের সময় এ শপথবাক্য পাঠে অংশ নেন তারা।