মো: আমিনুল ইসলাম: ২০২৩-২৪ অর্থবছরে মসলার উন্নত জাত ও প্রযুক্তি সম্প্রসারণ (১ম সংশোধিত) প্রকল্প এর আওতায় গত ১৫ মে/২৪ (বুধবার) পোস্টাল একাডেমী, রাজশাহীর সম্মেলন কক্ষে আঞ্চলিক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, বগুড়া অঞ্চলের অতিরিক্ত পরিচালক সরকার শফি উদ্দীন আহমদ এর সভাপতিত্বে মসলার উন্নত জাত ও প্রযুক্তি স¤প্রসারণ (১ম সংশোধিত) প্রকল্প, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, খামারবাড়ি, ঢাকা-১২১৫ এর আয়োজনে দিনব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এগ্রিলাইফ২৪ ডটকম: সিলেটে ওয়ার্ল্ডস পোল্ট্রি সায়েন্স এসোসিয়েশন (ওয়াপসা-বিবি) -এর তত্ত্বাবধানে ১৮ মে শনিবার সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদের সম্মেলন কক্ষে পোল্ট্রি পালন বিষয়ক বিভাগীয় কারিগরি কর্মশালা অনুষ্ঠিত হবে।

এগ্রিলাইফ২৪ ডটকম:রাজকীয় নেদারল্যান্ড দূতাবাসের আর্থিক সহায়তায় চলমান সফল ফর সমন্বিত পানি সম্পদ ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় সলিডারিডাড নেট এশিয়া ও সহযোগী বেসরকারী স্বেচ্ছাসেবী সংস্থা উত্তরণ ও জাগরণী চক্র ফাউন্ডেশন এর প্রোগ্রাম অফিসার ও ওয়াটার ক্লাস্টার অফিসারদের অংশগ্রহণে ত্রৈমাসিক পর্যালোচনা ও পরিকল্পনা কর্মশালা অনুষ্ঠিত হয়।

এগ্রিলাইফ২৪ ডটকম: Rural Microenterprise Transformation Project (RMTP) উপ-প্রকল্পের আওতায় "নিরাপদ পোল্ট্রি ও পোল্ট্রিজাত পণ্যের বাজার উন্নয়ন"-এর লক্ষ্যে প্রাণিসম্পদ অফিস, কক্সবাজার এ কোস্ট ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত উপপ্রকল্পটির সার্বিক সহযোগিতায় এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

নাহিদ বিন রফিক (বরিশাল): বরিশালের বিনাধান-১০’র মাঠদিবস অনুষ্ঠিত হয়েছে। আজ বিকেল ৪ টায় বাবুগঞ্জের রহমতপুরে বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউটের (বিনা) উদ্যোগে এর নিজস্ব ক্যাম্পাসে এই মাঠদিবসের আয়োজন করা হয়।

মো: আমিনুল ইসলাম: “লেবু জাতীয় ফসলের সম্প্রসারণ ব্যবস্থাপনা ও উৎপাদন বৃদ্ধি” প্রকল্পের আওতায় ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, রাজশাহী অঞ্চল, রাজশাহী এর আয়োজনে দিনব্যাপী এক আঞ্চলিক কর্মশালা/২০২৩-২৪ অনুষ্ঠিত হয়েছে।

নাহিদ বিন রফিক (বরিশাল): বরিশালে মাশরুম চাষ সম্প্রসারণের মাধ্যমে পুষ্টি উন্নয়ন ও দারিদ্র্যহ্রাসকরণ প্রকল্পের আঞ্চলিক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ সকাল ১০ টায় নগরীর মৎস্যবীজ উৎপাদন খামারের হলরুমে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের (ডিএই) উদ্যোগে এই কর্মশালার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডিএইর অতিরিক্ত পরিচালক মো. শওকত ওসমান।