শেকৃবিতে ডিন'স অ্যাওয়ার্ড পেলেন কৃষি অনুষদের ৪৬৯ শিক্ষার্থী

শেকৃবি প্রতিনিধি: শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের ২০১৮ থেকে ২০২৩ শিক্ষাবর্ষ পর্যন্ত স্নাতক সম্মান পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফলের স্বীকৃতিস্বরূপ ৪২জনকে ডিসটিংকশন অ্যাওয়ার্ডসহ ৪৬৯জন কৃতি শিক্ষার্থীকে ডিন'স অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। ২৯ অক্টোবর (রবিবার) বিকাল ৩ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল টিএসসি কমপ্লেক্স এর অডিটোরিয়ামে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: শহীদুর রশীদ ভূঁইয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেকৃবি'র উপ-উপাচার্য অধ্যাপক ড. অলোক কুমার পাল ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: নজরুল ইসলাম। সভাপতিত্ব করেন কৃষি অনুষদের ডিন অধ্যাপক ড. মো: জাফর উল্লাহ।

প্রক্টর অধ্যাপক ড. মো: হারুন-উর-রশিদ ও সহযোগী অধ্যাপক ড. তনুশ্রী হালদার এর সঞ্চালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ডিন'স অ্যাওয়ার্ড কমিটির সদস্য-সচিব ও প্রাণরসায়ন বিভাগের চেয়ারম্যান ড. মো: হাফিজুর রহমান, কৃতি শিক্ষার্থী আব্দুল জব্বার সিহাব ও প্রনতি পাল।

অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডিন, পরিচালক, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, প্রভোস্ট, রেজিস্ট্রার, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, শিক্ষার্থী ও অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো: শহীদুর রশীদ ভূঁইয়া বলেন, 'যে কোনো ধরণের স্বীকৃতি মানুষকে উজ্জীবিত করে ও সামনের দিকে এগিয়ে যাওয়ার আগ্রহ তৈরি করে। তেমনি ডিন'স অ্যাওয়ার্ড শিক্ষার্থীর শিক্ষা জীবনে একটি গুরুত্বপূর্ণ অ্যাওয়ার্ড। এই সম্মাননা শিক্ষার্থীদের শিক্ষাজীবনের একটি মাইলফলক। যারা এটাকে অবলম্বন করে সামনের পথ খুঁজে নিবে তারা নিশ্চয় ভালো করবে। তিনি আরও বলেন, এই সফলতা সেদিনই সার্থক হবে যেদিন তোমরা কর্মক্ষেত্রে প্রবেশ করে দেশ ও জাতিকে উপযুক্ত সেবা দিতে পারবে'।

উল্লেখ্য, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের অর্ডিন্যান্স ফর দ্য আন্ডারগ্রাজুয়েট স্টাডিজ (রিভাইজড, ২০১৪)- এর ধারা ২১ অনুযায়ী ২০১৮ থেকে ২০২৩ শিক্ষাবর্ষ পর্যন্ত প্রতি লেভেলের ১ম ও ২য় সেমিস্টারের প্রত্যেকটিতে ন্যূনতম জিপিএ-৩.৮০ অর্জনকারী মোট ৪৬৯ জন শিক্ষার্থী ডিন'স অ্যাওয়ার্ড প্রাপ্ত হয়েছেন।