রাবি ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগ-এর বরণ ও বিদায়, পুরস্কার বিতরণী, স্বর্ণপদক প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠান ২০২৩

এগ্রিলাইফ২৪ ডটকম: গত ১৫ অক্টোবর ২০২৩ রবিবার ছিলো ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের জন্য অত্যন্ত আনন্দের দিন। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক কেন্দ্রে এইদিন অনুষ্ঠিত হলো ছাত্র-ছাত্রীদের বহুল প্রতিক্ষিত বরণ, বিদায়, পুরস্কার বিতরণী, স্বর্ণপদক প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠান ২০২৩।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানকে প্রাণবন্ত ও গাম্ভীর্যপূণ করে তুলেছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার। উপ-উপাচার্য প্রফেসর মো. হুমায়ুন কবীর বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানকে পরিপুর্ণতা দিয়েছেন। বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস অনুষদের ডীন, সবার প্রিয় শিক্ষক প্রফেসর মো. জালাল উদ্দিন সরদার।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিভাগের সভাপতি প্রফেসর মোইজুর রহমান। অনুষ্ঠান আয়োজক কমিটির আহবায়ক হিসেবে স্বাগত বক্তব্য প্রদান করেন বিভাগের সাবেক সভাপতি প্রফেসর এসএম কামরুজ্জামান।

অনুষ্ঠানে ২০২১-২০২২ ও ২০২২-২০২৩ সেশনের শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেন উপাচার্য। বিভাগের ১৪ তম ব্যাচের পাশকৃত গ্রাজুয়েটবৃন্দ উপাচার্য-এর নিকট হতে বিদায় সম্মাননা স্মারক গ্রহণ করেন।

ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগ ও বিভাগের এলামনাইদের উদ্যোগে প্রবর্তিত প্রফেসর মো. মমতাজুর রহমান (প্রতিষ্ঠাতা সভাপতি) স্বর্ণপদকের এবারের বিজয়ী ১৪ তম ব্যাচে ১ম স্থান অধিকারী কৃতি শিক্ষার্থী ডা. মোসা. আয়েশা এর হাতে স্বর্ণপদক তুলে দেন উপাচার্য। উপাচার্য নবীন ও বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিভিন্ন উপদেশ ও দিক-নির্দেশনামূলক জ্ঞানগর্ভ বক্তব্য প্রদান করেন।

তিনি সুস্থ জাতি গঠনে আমিষের চাহিদা যোগানে ভেটেরিনারিয়ানদের সরাসরি অবদানের ভূয়সী প্রসংশা করেন। শিক্ষার্থীদের প্রায়োগিক শিক্ষার প্রয়োজনে বিভাগের উন্নয়নমূলক কাজে প্রশাসনিক সকল সহযোগিতা প্রদানের আশ্বাস প্রদান করেন।

বিশেষ অতিথির বক্তব্যে উপ-উপাচার্য নবীনদেরকে মতিহারের সবুজ চত্বরে স্বাগত জানান ও সুশিক্ষায় শিক্ষিত হওয়ার প্রত্যয় নিয়ে আগামী পাঁচবছর নিবিড়ভাবে পড়াশুনায় মনোনিবেশের অনুরোধ করেন। তিনি বিদায়ী শিক্ষার্থীদের শুভকামনা জানান ও তারা সফলতার শীর্ষে আরোহন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

প্রফেসর মো. জালাল উদ্দিন সরদার অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য উপাচার্য ও উপ-উপাচার্যকে বিশেষ ধন্যবাদ জানান এবং বিভাগে ভেটেরিনারি টিচিং হসপিটাল ও রিসার্চ সেন্টার স্থাপনে অবদানের জন্য আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বিভাগীয় সভাপতি, উপাচার্য, উপ-উপাচার্য, ডীন মহোদয়, অনুষ্ঠান আয়োজক কমিটি, উপস্থিত সকল শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারী, নবীন-বিদায়ী শিক্ষার্থী সহ বিভাগের সকল শিক্ষার্থীদের অনুষ্ঠান সফল করার জন্য ধন্যবাদ জানিয়ে প্রথম পর্বের সমাপ্তি ঘোষণা করেন।

দ্বিতীয় পর্বে বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও অতিথিদের অংশগ্রহনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।