বাকৃবিতে আন্তঃঅনুষদীয় ফুটবল প্রতিযোগিতা শুরু

বাকৃবি প্রতিনিধি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) শুরু হয়েছে আন্ত:অনুষদীয় ফুটবল প্রতিযোগিতা ২০২৩। বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) বিকাল সাড়ে তিনটায় বিশ্ববিদ্যালয়ের স্টেডিয়ামে প্রতিযোগিতার উদ্বোধনী করেন বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. এমদাদুল হক চৌধুরী।

ক্রীড়া প্রশিক্ষণ বিভাগের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদ ও একটি ইনস্টিটিউশনের মোট সাতটি দল টুর্ণামেন্টে অংশগ্রহণ করছে। উদ্বোধনী খেলায় ভেটেরিনারি অনুষদ ও মাৎস্যবিজ্ঞান অনুষদ প্রতিদ্বন্দ্বিতা করে। টুর্ণামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে ৫ অক্টোবর।

এর আগে জাতীয় সংগীতের সাথে সাথে জাতীয় পতাকা, বিশ্ববিদ্যালয়ের পতাকা ও অনুষদীয় পতাকা উত্তোলনের মাধ্যমে প্রতিযোগিতার উদ্বোধন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. হারুন-অর-রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. . এমদাদুল হক চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. অলিউল্লাহ, প্রক্টর অধ্যাপক ড.আজহারুল ইসলাম, ডিন কাউন্সিলের আহবায়ক অধ্যাপক ড. মো. আবুল মনসুর, ক্রীড়া প্রশিক্ষণ বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) মো. মোস্তাইন কবীর। এছাড়াও বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষকসহ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা এসময় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উদ্বোধনী বক্তব্যে বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. এমদাদুল হক চৌধুরী বলেন, খেলাধুলা চর্চা প্রাতিষ্ঠানিক শিক্ষারই একটি অংশ। বিষয়ভিত্তিক পড়ালেখার সাথে খেলাধুলার গুরুত্বও অনেক। শিক্ষার সাথে সুস্বাস্থ এবং ভাল মানসিকতার গুরুত্বপূর্ণ সম্পর্ক আছে। খেলাধুলা একজন শিক্ষার্থীকে শারীরিক এবং মানসিকভাবে শক্তিশালী করে তোলে।