বাকৃবি রোভার স্কাউটের ১০ হাজার বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন

বাকৃবি প্রতিনিধিধ বাংলাদেশ রোভার স্কাউটের দেশব্যাপী ৫০ লক্ষ বৃক্ষরোপণের কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়। এই কর্মসূচির আওতায় বিশ্ববিদ্যালয়ের ১৫টি হল ও ক্যাম্পাস এলাকায় ১০হাজার বৃক্ষরোপণ করা হবে।

বুধবার (১৯জুলাই) দুপুর ১ টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন স্থানে ফলজ বৃক্ষ আমগাছ রোপণের মাধ্যমে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. হারুন অর রশিদ । এসময় স্কাউটের বিভিন্ন সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

বাকৃবি রোভার স্কাউট গ্রুপের রোভার স্কাউট লিডার ড. মো. জহিরুল আলম বলেন, বাকৃবির স্কাউট সদস্যরা সেবার ব্রত হয়ে সৃজনশীলতার সাথে বিভিন্ন কাজে অংশগ্রহণ করে যাচ্ছেন । এর ধারাবাহিকতায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল,অনুষদ ও ফাকা জায়গায় মৌসুমি ফলজ ও ওষুধি বৃক্ষরোপন করা হবে। আগামীকাল থেকে শুরু করে ১০ আগস্টের মাঝে ক্যাম্পাসজুড়ে ১০হাজার গাছ রোপণ করা হবে।

ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক হারুন অর রশিদ বলেন,ক্রমবর্ধমান বৈশ্বিক উষ্ণতা মোকাবেলায় ব্যাপকহারে বৃক্ষরোপণ করতে হবে। প্রচন্ড তাপদাহ থেকে মুক্তির জন্যে পরিবেশে বৃক্ষরোপণের বিকল্প নেই। রোভার স্কাউটের এমন সেবামূলক কার্যক্রম প্রশংসার দাবি রাখে।