শেকৃবি’তে জাতীয় শুদ্ধাচার কৌশল শীর্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

ক্যাম্পাস প্রতিনিধি: শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে জাতীয় শুদ্ধাচার কৌশল শীর্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। আজ ২২ জুন, ২০২৩, বৃহস্পতিবার বেলা ১১:৪৫ মিনিটে আ ফ ম বাহাউদ্দিন নাছিম প্রশাসনিক ভবনের ৪র্থ তলায় কনফারেন্স কক্ষে এ প্রশিক্ষণটি অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণে শেকৃবি’র প্রক্টর অধ্যাপক ড. মোঃ হারুন-উর-রশিদ এর সঞ্চালনায় সভাপতিত্ব করেন সাউরেস এর পরিচালক অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান খান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেকৃবি’র উপ-উপাচার্য অধ্যাপক ড. অলোক কুমার পাল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেকৃবি’র ট্রেজারার অধ্যাপক ড. মোঃ নজরুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. অলোক কুমার পাল বলেন, অফিস সময় মেনে কর্মস্থলে উপস্থিত থাকতে হবে এবং যার যার উপর অর্পিত দায়িত্ব সময় মত শেষ করতে হবে। অফিসে যেন কোন লাল ফিতার দৌরাত্ম না থাকে সে দিকে আমরা সবাই সতর্ক থাকবো।

এছাড়ও প্রশিক্ষণে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, পরিচালক, বিভাগীয় চেয়ারম্যান, শিক্ষক কর্মকর্তা এবং এপিএ সংশ্লিষ্ট বিভিন্ন কমিটির ফোকাল পয়েন্ট উপস্থিত ছিলেন।

পরবর্তীতে শুদ্ধাচার চর্চার স্বীকৃতিস্বরূপ শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ অর্থ বছরের জন্য তিন জন (একজন কর্মকর্তা ও দুইজন কর্মচারী) কে শুদ্ধাচার পুরষ্কার প্রদান করা হয়। ২য় থেকে ৯ম গ্রেডের একজন, ১০ম থেকে ১৬তম গ্রেডের একজন এবং ১৭ থেকে ২০তম গ্রেডের একজনকে শুদ্ধাচার পুরষ্কার, সার্টিফিকেট ও ক্রেষ্ট প্রদান করা হয়। পুরষ্কার প্রাপ্ত তিন জন হলেন সাউরেস এর সিনিয়র বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ আক্কাস আলী, ১০-১৬ তম গ্রেডের নবাব সিরাজ-উদ-দৌলা হলের সিনিয়র বাবুর্চী মোঃ শাহাবুদ্দিন, ১৭-২০ তম গ্রেডের এ্যানিমেল নিউট্রিশন, জেনেটিক্স এন্ড ব্রিডিং বিভাগের ল্যাব এ্যাসিসটেন্ট মোঃ আশরাফুল ইসলাম।

অনুষ্ঠান শেষে আ ফ ম বাহাউদ্দিন নাছিম প্রশাসনিক ভবনের সামনে থেকে এক দুর্নীতি বিরোধী র‌্যালি বের হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।