বাকৃবিতে গ্রীন ভয়েসের বর্ষা বরণ- ১৪৩০

বাকৃবি প্রতিনিধি: খিচুড়ি ভোজ এবং সাংস্কৃতিক অঙ্গ সংগঠন অভিযাত্রিকের যাত্রা সূচণার মাধ্যমে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) বর্ষা বরণ- ১৪৩০ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৭ জুন) বিশ্ববিদ্যালয়ের পরিবেশবাদী সংগঠন গ্রীন ভয়েসের আয়োজনে ছাত্র-শিক্ষক কেন্দ্রের মুক্তমঞ্চে ওই বর্ষা বরণ অনুষ্ঠিত হয়।

বর্ষা বরণ উপলক্ষে দুপুরে খিচুড়ি ও ভর্তা ভোজ এবং পরবর্তীতে বিকেল সাড়ে চারটায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে গ্রীন ভয়েস। সাংস্কৃতিক অনুষ্ঠানের শুরুতে ভেটেরিনারি অনুষদের শিক্ষার্থী ফরিদ উজ জামান রিফাতের মৃত্যুতে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরবর্তীতে গ্রীন ভয়েসের সাংস্কৃতিক অঙ্গসংগঠন অভিযাত্রিকের পথচলার সূচনা ঘোষণা করা হয়। এসময় অভিযাত্রিক দলকে গ্রীন ভয়েসের পক্ষ থেলে একটি হারমোনিয়াম উপহার দেওয়া হয়। অনুষ্টানে নাচ, গান, কবিতা আবৃত্তিসহ নানা পরিবেশনা করে অভিযাত্রিক দলের সদস্যরা।

এসময় উপস্থিত ছিলেন গ্রীন ভয়েস কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা অধ্যাপক ড. এ কে এম জাকির হোসেন, গ্রীন ভয়েসের শিক্ষক উপদেষ্টা অধ্যাপক ড. মো. হারুন-অর-রশিদ ও অধ্যাপক ড. ফাতেমা হক শিখা। এছাড়াও উপস্থিত ছিলেন গ্রীন ভয়েসের প্রধান সমন্বয়ক ও বাংলাদেশ পরিবেশ আন্দোলনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলমগীর কবির, গ্রীন ভয়েসের ময়মনসিংহ বিভাগীয় সমন্বয়ক শাকিল কবিরসহ গ্রীন ভয়েস বাকৃবি শাখার সদস্যরা।

এসময় অধ্যাপক ড. জাকির হোসেন বলেন, পরিবেশ সম্পর্কে শিক্ষার্থীদের সচেতন করার লক্ষে গ্রীন ভয়েস কাজ করে যাচ্ছে। এরই প্রেক্ষিতে তারা সূচণা করেছে সাংস্কৃতিক অঙ্গসংগঠন অভিযাত্রিকের। অভিযাত্রিক সাংস্কৃতিক কার্যক্রমের মাধ্যমে পরিবেশ সম্পর্কে সচেতনতা বাড়াবে। সেই সাথে মাদকমুক্ত ও নৈতিকতাসম্পন্ন মানসিকতা গড়ে তুলতে সাহায্য করবে।