বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২৪ পালন করলো "ইবিএইউবি”

ক্যম্পাস ডেস্ক: অদ্য ১৭ মার্চ ২০২৪ তারিখে এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ (ইবিএইউবি)-এ যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল আয়োজন করা হয়। পবিত্র কুরআন তেলাওয়াত,গীতাপাঠ ও জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠান শুরু করা হয়।

দিবসটি উদযাপন উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার জনাব মোঃ মনিরুল ইসলাম রিন্টু এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এবিএম রাশেদুল হাসান, বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার (ভারপ্রাপ্ত) ও কৃষি এবং কৃষি অর্থনীতি ও গ্রামীণ উন্নয়ন অনুষদ এর ডীন ড. মোঃ দেলোয়ার হোসেন। স্বাগত বক্তব্য রাখেন প্রোগ্রাম উদযাপন কমিটির আহবায়ক, প্রধান, কৃষি অর্থনীতি ও গ্রামীণ উন্নয়ন অনুষদ ড. আশরাফুল আরিফ।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু ছিলেন একজন মহান নেতা। আজকের এই দিনে তিনি জন্মগ্রহণ করেন। তিনি না জন্মালে বাংলাদেশের জন্ম হতো না। তিনি সকলকে নিয়ে কাজ করতে পছন্দ করতেন। বঙ্গবন্ধু ছিলেন অত্যন্ত সাহসী নেতা । কিছু বিপথগামী মানুষ তাঁর মত একজন মহান নেতাকে সপরিবারে হত্যা করে দেশের বড় ক্ষতি করেছে। এটা একটি নিন্দনীয় ঘটনা, যা পৃথিবীতে আর কোন দেশে ঘটেনি। তাঁর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর সৎ ও যোগ্য নেতৃত্বের কারণে আজ দেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ উন্নত রাষ্ট্রের আসনে আসীন হতে যাচ্ছে।

উপাচার্য বঙ্গবন্ধুর অবর্তমানে দেশকে সুন্দরভাবে পরিচালনার জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কে আন্তরিকভাবে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিঁনি শিক্ষক, কর্মকর্তা, কর্মচারিবৃন্দ এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীবৃন্দদের কে জাতির জনক বঙ্গবন্ধু সম্পর্কে জানার জন্য এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার জন্য এগিয়ে আসতে আহবান জানান। সবশেষে তিঁনি সকলকে মাহে রমজানের শুভেচ্ছা জানিয়ে এবং অনুষ্ঠানে উপস্থিত হবার জন্য ধন্যবাদ জ্ঞাপনসহ জয় বাংলা জয় বঙ্গবন্ধু শ্লোগান দিয়ে তাঁর বক্তব্য শেষ করেন।

উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) জনাব মোঃ শাহারিয়ার কবির, বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক গ্রæপ ক্যাপ্টেন (অবঃ) জনাব মোঃ নুরুল ইসলাম, ব্যবসা প্রশাসন অনুষদের এ্যাসোসিয়েট ডীন জনাব মোঃ ইউসুফ হোসেন খান, ব্যবসা প্রশাসন অনুষদের প্রধান এসএম ফরিদুল ইসলাম, আইন বিভাগের বিভাগীয় প্রধান এসএম শহিদুল ইসলাম, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ সহ সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারিবৃন্দ এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীবৃন্দ।

সবশেষে অনুষ্ঠানের সভাপতি মোঃ মনিরুল ইসলাম রিন্টু সংক্ষিপ্ত বক্তব্যের পর উপস্থিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে আলোচনা সভার সমাপ্তি ঘোষণা করেন।