পুরো দমে চলছে 'এগ্রিকালচারাল অলিম্পিয়াড সিজন ৩' এর অফলাইন স্পট রেজিষ্ট্রেশন ও ক্যাম্পেইন

এগ্রিলাইফ২৪ ডটকম: গেল ২৫ ফেব্রুয়ারী, ২০২৪ এ সারাদেশ ব্যাপী শুরু হয় এগ্রিকালচারাল অলিম্পিয়াড সিজন -৩ আয়োজনে 'বাংলাদেশ এগ্রিকালচারাল অলিম্পিয়াড ' এবং সহযোগিতায় 'ফুড এন্ড এগ্রিকালচারাল অরগানাইজেশন -এর অনলাইন রেজিস্ট্রেশন। বরাবরের মতো গত ১০ মার্চ তারিখ থেকে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শুরু হয় অফলাইন ক্যাম্পেইন। ১১ মার্চ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে এবং ১০ ও ১১ মার্চ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে স্পট ক্যাম্পেইন ও অফলাইন রেজিষ্ট্রেশন অনুষ্ঠিত হয়। স্পটে এসে রেজিষ্ট্রেশনকারী প্রত্যেকেই পাচ্ছে একমাসের চরকি সাবস্ক্রিপশন ও রেজিষ্ট্রেশন ফি তে ডিসকাউন্ট।

স্পট ক্যাম্পেইন পরিচালনা করছেন- খন্দকার সালমা মালিহা, হেড অব হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট এবং তাকে সহায়তা করছেন - গ্রন্থনা রশিদ, ফিল্ড এন্ড ক্যাম্পেইন ম্যানেজার।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ১১ই মার্চের স্পট ক্যাম্পেইন অনুষ্ঠিত হয় ক্যাম্পাসের কে.আর. মার্কেটে। সেখানে বাংলাদেশ এগ্রিকালচারাল অলিম্পিয়াড থেকে উপস্থিত ছিলেন - অর্পিতা রায়, পার্বতী রায়, ইফফাত জাহান রিতু, শিলমুন নাহার মুন, রাকিব রায়হান, সোলায়মান অপি, নিশাত তাসনীম অর্ণা, মো: মাহবুবুর রহমান, মাহির আল মুনতাকিম সাজীদ, রামিশা ইসলাম, সৌরভ হোসেইন, শুভ রয়, সাদিয়া আফরিন এশা সহ আরও অনেকে।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ১১ ই মার্চ ক্যাম্পাসের বৈশাখী চত্বরে অনুষ্ঠিত স্পট ক্যাম্পেইন এ ছিলেন- সুমাইয়া ইসলাম ঐশী, স্বর্ণালি তালুকদার, আরাফা হোসাইন রাবা, সামান্তা আফরিন, পাপড়ি সিনহা, অংকুর পাল, রাফাত, ফেরদৌস নাঈম, কুদরত উল্লাহ খান, আনাম সরকার, ইসমাইল হোসাইন সহ আরও অনেকে।

১০ ও ১১ ই মার্চ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের স্পট ক্যাম্পেইন অনুষ্ঠিত হয় বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদসহ আরও ২ টি স্পটে। সেখানে বাংলাদেশ এগ্রিকালচারাল অলিম্পিয়াড থেকে উপস্থিত ছিলেন - ইশফাকুর ইফতি, ইসমাউন নেসা,তামান্না হক, মোঃ আশিকুর রহমান তৌকি, এস্তের জাহান বিথী, দেলোয়ার হোসেন নূর সহ আরও অনেকে।

এছাড়াও চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিমেল সাইয়েন্সস ইউনিভার্সিটি, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার এন্ড টেকনোলজি, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় এ স্পট ক্যাম্পেইন ও অফলাইন রেজিষ্ট্রেশন হওয়ার কথা রয়েছে।

রেজিষ্ট্রেশন চলবে আগামী ২৫ মার্চ, ২০২৪ পর্যন্ত।

উল্লেখ্য যে, এগ্রিকালচারাল অলিম্পিয়াড সিজন ৩ এর পাওয়ার্ড বাই স্পন্সর হিসেবে রয়েছে পি এফ ই সি গ্লোবাল, কৃষি গবেষণা ফাউন্ডেশন, সোনালী বায়োপ্লাস্টিকস, সাদিক এগ্রো, গ্রিন মি। অন্যান্য স্পনসর ও পার্টনার রা হলো : গ্রামীণ ড্যানোন, প্রাণ, ড্যানকেক, কাজী এন্ড কাজী টি, ইকো কাটলার, ৯৬.৪ স্পাইস এফএম, সময় টিভি, ঢাকা পোস্ট, এগ্রিলাইফ২৪, খবরের কাগজ, দ্যা বিজনেস স্ট্যান্ডার্ড, বিজ্ঞানচিন্তা, বাংলাদেশ পোল্ট্রি এন্ড ফিশ, ওয়েব হোস্ট বিডি, এগ্রিভেঞ্চার লিমিটেড, সারা বাংলা কৃষক সোসাইটি, ফিল আপ, ইউনিক কেনাকাটা, ইয়ুথপ্রিনিউর নেটওয়ার্ক, ক্রিয়েটিভ লেন্সেশন বাংলাদেশ, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় সায়েন্স সোসাইটি।