গবিতে শিক্ষণ-শেখানো এবং মূল্যায়ন কৌশল বিষয়ক কর্মশালা

জনি শিকদার, গবি প্রতিনিধিঃ গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিওরেন্স সেলের(আইকিউএসি) উদ্যোগে নতুন যোগদানকৃত শিক্ষকদের জন্য "শিক্ষণ-শেখানো এবং মূল্যায়ন কৌশল বিষয়ক কর্মশালা" দিনব্যাপী অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার ( ০৫ মার্চ) একাডেমিক ভবনের ৩য় তলার আইকিউএসি'র সভাকক্ষে সকাল ১১টায় সম্প্রতি বিশ্ববিদ্যালয়ে যোগদানকৃত ৫০জন শিক্ষক শিক্ষিকাদের অংশগ্রহণে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

মূল বক্তা হিসেবে কর্মশালাটি পরিচালনা করেন বাংলাদেশ অ্যাক্রিডিটেশন কাউন্সিলের সাবেক সদস্য ও গুণমান নিশ্চিতকরণ বিশেষজ্ঞ অধ্যাপক ড. সঞ্জয় কুমার অধিকারী।

এসময় বিশ্ববিদ্যালয়গুলোতে আরো কিভাবে উচ্চমানের শিক্ষা দেওয়া যায়। তিনি সেই বিষয়ে আলোকপাত করেন। তিনি প্রধানত তিনটি ইডুকেশনাল ডোমেইন কমিটি, সাইকো মোটর, এফেক্টিভ নিয়ে আলোচনা করেন। এছাড়া তিনি দেশের প্রতিটি বিশ্ববিদ্যালয় থেকে কোয়ালিটি ফুল গ্রাজুয়েট শিক্ষার্থী তৈরি করতে সর্বোচ্চ স্বচেষ্টায় এগিয়ে আসার আহবান করেন শিক্ষকদের প্রতি।

অনুষ্ঠানে উপস্থিত শিক্ষকদের সাধুবাদ জানিয়ে প্রধান অতিথির বক্তব্যে গণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: আবুল হোসেন বলেন, বিশ্ববিদ্যালয় থেকে গুণগতমান সম্পন্ন শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় তৈরিতে নিয়মিত শিক্ষকদের এমন প্রশিক্ষণের গুরুত্ব অপরিসীম। আমাদের এই প্রচেষ্টা ভবিষ্যতেও বিশ্ববিদ্যালয়ের পক্ষ অব্যাহত থাকবে বলে আমি আশাবাদী।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার এস. তাসাদ্দেক আহমেদ এবং বিভিন্ন অনুষদের ডিন ও শিক্ষকগণ।