বাকৃবি শিক্ষক সমিতির নির্বাচন আগামীকাল

বাকৃবি প্রতিনিধি:বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষক সমিতির নির্বাচন আগামীকাল ৩০ জানুয়ারি (মঙ্গলবার) অনুষ্ঠিত হবে। এবার নির্বাচনে বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থী শিক্ষকদের সংঠন গণতান্ত্রিক শিক্ষক ফোরামের দুইটি এবং বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন সোনালী দলের একটিসহ মোট তিনটি দল অংশগ্রহণ করবে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কমপ্লেক্স ভবনে সকাল ৮ টা থেকে দুপুরর ২ টা পর্যন্ত চলবে ওই নির্বাচন। তথ্যগুলোর সত্যতা নিশ্চিত করেছেন বাকৃবি শিক্ষক সমিতির বর্তমান সাধারণ সম্পাদক প্যারাসাইটোলজি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গণতান্ত্রিক শিক্ষক ফোরামের একটি দল থেকে শিক্ষক সমিতির সভাপতি এবং সাধারণ সম্পাদক পদপ্রার্থী যথাক্রমে কৃষি রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো. আখতার হোসেন চৌধুরী এবং সার্জারি ও অবস্টেট্রিক্স বিভাগের অধ্যাপক ড. মো. রফিকুল আলম। গণতান্ত্রিক শিক্ষক ফোরামের আরেকটি দল থেকে সভাপতি এবং সাধারণ সম্পাদক পদপ্রার্থী যথাক্রমে প্যাথলজি বিভাগের অধ্যাপক ড. মো. আবু হাদী নূর আলী খান এবং কৃষিতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. মো. রমিজ উদ্দিন। সোনালী দল থেকে সভাপতি এবং সাধারণ সম্পাদক পদপ্রার্থী যথাক্রমে ফিশারিজ বায়োলজি ও জেনেটিক্স বিভাগের অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম সরদার এবং কৃষি সম্প্রসারণ শিক্ষা বিভাগের অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান সরকার।

শিক্ষক সমিতির বর্তমান সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম জানান, তিনটি দল থেকে মোট ৪১ জন পদপ্রার্থী শিক্ষক সমিতির বিভিন্ন পদের জন্যে প্রতিযোগিতা করছেন। গঠনতন্ত্র অনুযায়ী নির্বাচনের প্রধান প্রিজাইডিং অফিসার হিসেবে থাকবেন শিক্ষক সমিতির বর্তমান সভাপতি এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ আসলাম আলী। সহকারী প্রিজাইডিং অফিসার হিসেবে থাকবেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক। তবে এবারে সহকারী প্রিজাইডিং অফিসার হিসেবে আরও থাকছেন সেচ ও পানি ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. মো. আবদুল মজিদ।