ইনোভেটিভ পণ্যের মাধ্যমে খামারিদের হৃদয়ে স্থান করে নিতে চান ইয়াহিয়া ইকবাল

বিজনেস প্রতিনিধি: ইনোভেটিভ পণ্যের মাধ্যমে দেশের খামারিদের হৃদয় স্থান করে নিতে চান ইয়াহিয়া ইকবাল। ইয়াহিয়ার মতে বাংলাদেশের লাইভ স্টক এবং মৎস্য সেক্টরের অনেক কিছু করার সুযোগ রয়েছে। খামারীদের দোরগোড়ায় মানসম্মত পণ্য পৌঁছে দেওয়া প্রয়োজন। তিনি মনে করেন কৃষি প্রধান এ দেশে খামারীরাই হলো আমাদের বীর যোদ্ধা।

সম্প্রতি ইউরো এগ্রোভেট লি:-এর ন্যাশনাল মার্কেটিং অপারেশন-এর শুভ সূচনালগ্নে এগ্রিলাইফের এ প্রতিনিধির কাছে এমনটাই জানালেন এ কোম্পানীর ডিরেক্টর মার্কেটিং মোঃ ইয়াহিয়া ইকবাল। এর আগে তিনি দেশের শীর্ষস্থানীয় এনিম্যাল হেলথ্ কোম্পানী এসিআই এনিম্যাল হেলথ্ এ-এসিস্ট্যান্ট মার্কেটিং ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মাসির মাস্টার্সের কৃতি শিক্ষার্থী শিক্ষাজীবন শেষ করে সৌদি আরবের হসপিটাল ফার্মেসীতে দীর্ঘ আঠারো বছর চাকুরী করেছেন। পরবর্তীতে এসিআই এনিমেল হেলথ্-এ কাজ করে অভিজ্ঞতার ঝুলিকে আরো সমৃদ্ধ করেছেন। চলতি নভেম্বরের ১ তারিখ থেকে তিনি এ কোম্পানিতে যোগদান করেছেন।

দেশের খামারীদেরকে টিকিয়ে রাখতে হলে আমাদের প্রয়োজন তাদের আর্থিক স্বচ্ছলতা আনয়ন করা। তিনি তার সর্বোচ্চ চেষ্টার মাধ্যমে নিত্যনতুন এবং আধুনিক যুগোপযোগী পুষ্টিপণ্য খামারীদের মাঝে পৌঁছাতে সর্বোচ্চ চেষ্টা করবেন।

ইয়াহিয়া ব্যক্তি জীবনে স্ত্রী এবং দুই পুত্র সন্তানের গর্বিত জনক । তিনি সেক্টরের সকলের কাছে আন্তরিক দোয়া এবং সহযোগিতা কামনা করেছেন।