'আপনার গন্তব্য আবিষ্কার করুন' বাকৃবিতে ক্যারিয়ার কার্নিভালের জমজমাট প্রথম দিন

বাকৃবি প্রতিনিধি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের (বাউসিসি) আয়োজনে ক্যারিয়ার কার্নিভালের প্রথমদিন অনুষ্ঠিত হয়েছে আজ। শুক্রবার (৯জুন) সকাল ৯টায় শিল্পাচার্য জয়নুল আবেদীন মিলানায়তনে 'আপনার গন্তব্য আবিষ্কার করুন' শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানের উরদ্বাধন বাকৃবির রুটিন উপাচার্য অধ্যাপক ড. মো আব্দুল আউয়াল। সেমিনারের শুরুতে গবেষণা ও বিদেশে উচ্চতর শিক্ষা বিষয়ক বক্তব্য রাখেন ইউনিভার্সিটি অফ ইলোনিয়োসের অধ্যাপক ড. কামরুজ্জামান। এরপর কৃষি উদ্যোক্তা বিষয়ক বক্তব্য রাখেন সেফ ব্রয়লারের প্রধান নিবার্হী কর্মকর্তা আহসান হাবিব। এরপর হয় একটি গেম সেশন। সেখানে দশজন প্রতিযোগীকে পুরস্কৃত করা হয়। এ সময় কর্পোরেট চাকরি বিষয়ে আলোচনা করেন পার্টেক্স স্টার গ্রুপের ব্যবসা প্রধান সাইদুল আজহার সরোয়ার। এরপর বক্তব্য রাখেন টেন মিনিট স্কুলের কনটেন্ট ম্যানেজার আহসান মাহবুব ইয়ামিন, ডন সামড্যানি ফ্যাসিলিট্যাশনের প্রফেশনাল বিসনেস কনসালটেন্ট এর প্রতিষ্ঠাতা গোলাম সামড্যানি ডন ও টেন মিনিট স্কুলের সিইও আয়মান সাদিক।

দুপুরের নামাজের পর আমার সেমিনার শুরু হয়। এসময় আরও বক্তব্য রাখেন প্যারাগন গ্রæপের মহাব্যবস্থাপক এম এম ফেরদৌস, সরকারি চাকরি নিয়ে কথা বলেন রাহাত হোসেন, ছাত্রলীগের বাকৃবি শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক বক্তব্য রাখেন। এরপর বাউসিসির সভাপতি অধ্যাপক ড. মো হামিদুল ইসলাম অনুষ্ঠানের পরিসমাপ্তি করেন।

ক্যারিয়ার ক্লাব সূত্রে জানা যায়, সেমিনারে আনন্দমোহন কলেজ, মমিনুন্নিসা সরকারি মহিলা কলেজ, কলেজ অফ বিজনেস সায়েন্স এন্ড টেকনোলজি(সিবিএসটি ), বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরকৃবি) প্রায় এক হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করেন। আগামীকাল ক্যারিয়ার কার্নিভেলে প্রায় ৪০টির বেশি কোম্পানি অংশগ্রহণ করবে।

এই জব ফেয়ারটি বিশ্ববিদ্যালয়ের জিমন্যাশিয়ামের মাঠে অনুষ্ঠিত হবে। এসিআই, বায়ার, স্কয়ার, সিপি ফুড বাংলাদেশসহ আরো অনেক কোম্পানি অংশ নিবে। জব ফেয়ারের দিনও পরিচয়পত্র জমা দেওয়ার সুযোগ রয়েছে।

অনুষ্ঠানটির প্রচারনার জন্যে ক্যাম্পাস ও ময়মনসিংহের বিভিন্ন জায়গায় পোস্টারিং করা হয়েছে। এ কার্নিভেলে মিডিয়া পার্টনারা হিসেবে যুক্ত রয়েছে জাগোনিউজ২৪, কালবেলা, ক্যাম্পাসলাইভ, রোয়ার বাংলা, এগ্রিলাইফ২৪ এবং আজকালের বার্তা।