রাবি নারিকেলবাড়িয়া ক্যাম্পাসে ব্র্যাক এআই এসপিদের কোর্স এর শুভ উদ্বোধন

এগ্রিলাইফ২৪ ডটকম: ব্র্যাক এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের যৌথ আয়োজনে কৃত্রিম প্রজনন ও পুনরুৎপাদন ব্যবস্থাপনা প্রশিক্ষণ কর্মসূচি ২০২৩-এর শুভ উদ্বোধন অনুষ্ঠান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নারিকেলবাড়িয়া ক্যাম্পাসে আজ ১৮ই নভেম্বর সকাল ১০ টায় অনুষ্ঠিত হয় ।

এদিন বিশ্ববিদ্যালয়ের নারিকেলবাড়িয়া ক্যাম্পাসে ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস অনুষদ ও ব্র্যাকের যৌথ উদ্যোগে আয়োজিত এই প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন প্রধান অতিথি রাজশাহী বিশ্ববিদ্যালয় ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস অনুষদের অধিকর্তা অধ্যাপক ডঃ মো. জালাল উদ্দিন সরদার ।

অনুষ্ঠানে রাজশাহী বিশ্ববিদ্যালয় ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের প্রফেসর ড. আখতারুল ইসলাম এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর প্রফেসর ড. সৈয়দ সরোয়ার জাহান সরোয়ার, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল দপ্তরের প্রধান প্রকৌশলী ইঞ্জিনিয়ার মোঃ আবুল কালাম আজাদ এবং ব্রাক এন্টারপ্রাইজের জোনাল সেলস্ ম্যানেজার, এম এ মান্নান উপস্থিত ছিলেন ।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভেটেনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের নারিকেলবাড়ি ক্যাম্পাসের ডঃ হেমায়েতুল ইসলাম এর সঞ্চালনায় বক্তব্য রাখেন ব্র্যাকের ডাক্তার আল হেলাল মন্ডল । বাংলাদেশের মোট জাতীয় উৎপাদনে কৃষির অবদান ১৬%। কিন্তু ভেটেরিনারির অবদান মাত্র ২%। এই অবদানের হার কীভাবে বাড়ানো যায় সে লক্ষ্যে আমাদের প্রয়াসী হতে হবে। তবেই আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা কায়েমের লক্ষে সফল হতে পারবো। এছাড়াও তিনি প্রাণিজ সম্পদের পরিমানগত বৃদ্ধির পাশাপাশি গুণগতমান বজায় রাখার প্রয়োজনীয় পদ্ধতি অনুসরণের আহ্বান জানান।