ডেইরী হাবস্ এবং ভিলেজ মিল্ক কালেকশন সেন্টার স্থাপন করবে "হকি ডেইরী”

রাজধানী প্রতিনিধি: ডেইরী হাবস্ এবং ভিলেজ মিল্ক কালেকশন সেন্টার স্থাপন করবে "হকি ডেইরী” । খামারিদের নিকট থেকে দুধ সংগ্রহের জন্য শেরপুর, নেত্রকোনা, কিশোরগঞ্জ ও ময়মনসিংহে মোট ২০ টি কালেকশন পয়েন্ট স্থাপন করা হবে। এসব কালেকশন সেন্টার থেকে কুলিং ভ্যান এর মাধ্যমে বসুর বাজার নেত্রকোনায় মেইন হাবে আসবে। এরপর কুলিং করে সেখান থেকে দুধ বিক্রয় করা হবে। কিছু দুধ সরাসরি চলে যাবে নেত্রকোনার বিসিক শিল্প নগরীতে স্থাপিত দুগ্ধ কারখানায়। এরপর মিষ্টি, দই ,মাখন, পনির, অন্যান্য দুগ্ধজাত খাদ্যদ্রব্য তৈরি করে বাজারজাত করা হবে।

"প্রাণি সম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এল, ডি, ডি, পি)" সাথে ডেইরী হাবস্ এবং ভিলেজ মিল্ক কালেকশন সেন্টার প্রতিষ্ঠার জন্য চুক্তি স্বাক্ষর সম্পাদন শেষে এসব কথা বলেন নেত্রকোনা জেলার কেন্দুয়ায় বসুর বাজারে অবস্থিত হকি ডেইরীর স্বত্বাধিকারী ডা. মোঃ কামরুজ্জামান।

বৃহৎ পরিসরে নেত্রকোনায় এসব কার্যক্রম শুরু করার লক্ষে আজ বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারী) প্রাণিসম্পদ অধিদপ্তর, ভবন-২ এর ৭ম তলার কনফারেন্স রুমে এল, ডি, ডি, পি ও হকি ডেইরীর মধ্যে এক চুক্তি স্বাক্ষরিত হয়। এল, ডি, ডি, পি-এর পক্ষে প্রকল্প পরিচালক মোঃ আব্দুর রহিম (যুগ্ম সচিব) এবং হকি ডেইরীর পক্ষে ডা. মোঃ কামরুজ্জামান চুক্তিতে স্বাক্ষর করেন। এসময় কৃষিবিদ মোহাম্মদ শাহ্ আলম বিশ্বাস- উপ প্রকল্প পরিচালক (এল, ডি, ডি, পি) উপস্থিত ছিলেন ।