আন্তর্জাতিক ছাত্র দিবসে সকল শিশুকে স্কুলে পাঠানোর অনুরোধ জানালো রোটারী ক্লাব অব রাজশাহী সেন্ট্রাল

এগ্রিলাইফ২৪ ডটকম: আন্তর্জাতিক ছাত্র দিবসে সকল শিশুকে স্কুলে পাঠানো এবং বাল্য বিবাহ থেকে বিরত থাকার অনুরোধ জানালো রোটারী ক্লাব অব রাজশাহী সেন্ট্রাল। এ উপলক্ষে রাজশাহীতে শিক্ষা উপকরণ বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শুক্রবার বেলা সাড়ে ৩টার দিকে রাজশাহীর পবা উপজেলার ভূগরইল আদিবাসী পাড়া চার্চ মাঠ প্রাঙ্গনে রোটারী ক্লাব অব রাজশাহী সেন্ট্রাল, সেভ দি ন্যাচার এন্ড লাইফ ও বেটার ন্যাচার এন্ড সোসাইটি এর আয়োজনে এই কর্মসূচী অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সেভ দি ন্যাচার এন্ড লাইফ এর চেয়ারম্যান ও রোটারী ক্লাব অব রাজশাহী সেন্ট্রাল এর সহ-সভাপতি রোটারিয়ান মিজানুর রহমান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেটার এন্ড ন্যাচার এন্ড সোসাইটির চেয়ারম্যান রোটারিয়ান সিপি হাসিবুল হাসান নান্নু। আন্তর্জাতিক ছাত্র দিবস উপলক্ষে শিক্ষা উপকরণ বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শুক্রবার বেলা সাড়ে ৩টার দিকে রাজশাহীর পবা উপজেলার ভূগরইল আদিবাসী পাড়া চার্চ মাঠ প্রাঙ্গনে রোটারী ক্লাব অব রাজশাহী সেন্ট্রাল, সেভ দি ন্যাচার এন্ড লাইফ ও বেটার ন্যাচার এন্ড সোসাইটি এর আয়োজনে এই কর্মসূচী অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সেভ দি ন্যাচার এন্ড লাইফ এর চেয়ারম্যান ও রোটারী ক্লাব অব রাজশাহী সেন্ট্রাল এর সহ-সভাপতি রোটারিয়ান মিজানুর রহমান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেটার এন্ড ন্যাচার এন্ড সোসাইটির চেয়ারম্যান রোটারিয়ান সিপি হাসিবুল হাসান নান্নু।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ রোটারিয়ান ড. গোলাম মাওলা, রোটারী ক্লাব অব রাজশাহী সেন্ট্রাল এর প্রেসিডেন্ট রোটারিয়ান ড. হেমায়েতুল ইসলাম আরিফ, রোটারিয়ান আতিকুর রহমান ও পিয়ারটপ ফার্মাসিটিউক্যালস এর ব্যবস্থাপনা পরিচালক ড. সৈয়দ মোস্তফা আলী। জাওয়াদ আহমেদ রাফির সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন পাহাড়িয়া সম্প্রদায়ের গ্রাম প্রধান জহন বিশ্বাস ও গ্রাম উন্নয়ন কমিটির সভাপতি কৃষ্ণ বিশ্বাসসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতেই পিয়ারটপ ফার্মাসিটিউক্যালস এর ব্যবস্থাপনা পরিচালক ড. সৈয়দ মোস্তফা আলীকে রোটারী ক্লাব এর পক্ষ থেকে রোটারী সনদ ও ক্রেষ্ট দিয়ে সম্মাননা প্রদান করা হয়। আলোচনা সভায় উপস্থিত অতিথিবৃন্দ বলেন, রোটারী ক্লাব সর্বদা মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। এই ক্লাবের মাধ্যমে নার্সিং শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান এবং স্কলারশিপ প্রদান করা হয়। সেইসাথে হাইস্কুল ও কলেজ শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ প্রদানসহ অসহায় মেধাবী শিক্ষার্থীদের পড়ালেখার ব্যায় বহন করা হয়।



অতিথিবৃন্দ আরো বলেন, দেশ এগিয়ে যাচ্ছে। সেইসাথে মানুষের চাহিদাও বেড়ে যাচ্ছে। দেশের উন্নয়ন ও দেশের হাল ধরতে হতে লেখাপড়ার কোন বিকল্প নাই। সেজন্য সকল শিশুকে স্কুলে পাঠানো এবং বাল্য বিবাহ থেকে বিরত থাকার জন্য অভিভাবকদের অনুরোধ করেন বক্তারা। বক্তব্য শেষে বিভিন্ন শ্রেণির ক্ষুদ্র নৃগোষ্ঠি ও বাঙালী শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ ও খাবার বিতরণ করেন অতিথিবৃন্দ।