নওগাঁয় কৈশোর বান্ধব ক্যাম্পেইন অনুষ্ঠিত

নওগাঁ প্রতিনিধি: নওগাঁ জেলা শহরের চক প্রাণ উচ্চ বিদ্যালয়ে কৈশোর বান্ধব স্কুল ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৭নভেম্বর) দিনব্যাপী এ কর্মসূচি পালন করা হয়।

বেসরকারী উন্নয়ন সংস্থা ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনী সুরক্ষা কর্মসূচির আওতায় 'অধিকার এখানে এখনই' প্রকল্পের আয়োজনে শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে যৌন প্রজনন ও স্বাস্থ্য বিষয়ে বিভিন্ন ইভেন্টের মাধ্যমে সচেতনতা সৃষ্টি করে কৈশোর বান্ধব শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলার লক্ষ্যে বিদ্যালয়ের অডিটরিয়ামে এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা শিক্ষা অফিসার মো: লুৎফর রহমান। ইয়্যূথ গ্রুপ এর সদস্য চৈতি সাহা সভাপতিত্বে বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুব উন্ন্য়ন অধিদপ্তরের উপপরিচালক মু:জাবেদ ইকবাল, সদর উপজেলা শিক্ষা অফিসার মো: ফরিদুল ইসলাম, মা ও শিশু কল্ল্যান কেন্দ্রের মেডিক্যাল অফিসার ডা: সালমা আক্তার,সংস্থার নওগাঁ ডিস্ট্রিক্ট ইয়ুথ মবিলাইজার ফারজানা রেজা রুমি প্রমূখ।

অনুষ্ঠানে যৌন ও প্রজনন স্বাস্থ্য বিষয়ে বিতর্ক প্রতিযোগিতা, বাল্য বিয়ে,স্বাস্থ্য সম্মত টয়লেট, জেন্ডার সমতা, চিত্রাংকন প্রতিযোগিতা, স্বাস্থ্য সুরক্ষা এবং শারিরীক শিক্ষা, স্বাস্থ্য বিজ্ঞান ও খেলাধুলা ও কুইজ বিষয়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় ।

ক্যাম্পেইনে বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণি থেকে ১০ম শ্রেণি পর্যন্ত ১০০ জন শিক্ষার্থী, শিক্ষক এবং ইয়ুথ গ্রুপের অন্যান্য সদস্যরা অংশগ্রহণ করেন। শেষে বিতর্ক প্রতিযোগিতা, চিত্রাংকন ও কুইজের পুরুষ্কার বিতরণ করা হয়।