বিশ্ব বাণিজ্য সংস্থার (WTO) উদ্ভাবন উৎসবে ”ডা.চাষী”

এগ্রিলাইফ২৪ ডটকম: আবুধাবিতে অনুষ্ঠিত ২৪-২৫ ফেব্রুয়ারি ২০২৪ এ বিশ্ব বাণিজ্য সংস্থা (WTO) এবং আন্তর্জাতিক ট্রেড সেন্টার (ITC) কর্তৃক অনুষ্ঠিত উদ্ভাবন উৎসব সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে ১৩ তম বিশ্ব বাণিজ্য সংস্থার ((WTO) মন্ত্রী পর্যায়ের সম্মেলনে বাংলাদেশের পক্ষে কৃষিতে AI প্রযুক্তি উদ্ভাবন ডা.চাষি উপস্থাপন ও প্রতিনিধিত্ব করেন মদিনা আলী।

২৯ টি দেশ থেকে ৭০ টিরও বেশি উদ্ভাবনকে মনোনয়ন দেওয়া হয়। তারই মধ্যে বাংলাদেশের পক্ষে মদিনা আলী কৃষিতেই AI প্রযুক্তি ডা.চাষী উদ্ভাবনের জন্য উক্ত সম্মেলনে নির্বাচিত হন। সম্মেলনে ২৯ টি দেশ থেকে প্রায় ২৫০ জন প্রতিনিধি উপস্থিত ছিলেন।

ডা.চাষী এন্টারপ্রাইজ সলিউশন মেশিন লার্নিং প্রযুক্তি দ্বারা AI -চালিত সফ্টওয়্যার সলিউশনের প্রয়োজনীয় সংস্থাগুলিকে পূরণ করে। পাশাপাশি ফসলের রোগ ও পোকা-মাকড়ের সমস্যা শনাক্তকরণ এবং সমাধান দেয়। এই প্যাকেজটিতে অ্যাপ্লিকেশন, উন্নত রিপোর্টিং টুল এবং একটি সমন্বিত কৃষি ব্যবস্থাপনা সিস্টেম রয়েছে। এটি আমাদের ক্লায়েন্টদের স্বতন্ত্র চাহিদা, বিশেষ করে যারা, বিশেষ ফসল চাষে নিয়োজিত, তাদের জন্য উপযুক্ত AI -চালিত অন্তর্দৃষ্টি এবং বিষয়বস্তু সরবরাহ করে। AI এবং মেশিন লার্নিং ক্ষমতার সাথে সংমিশ্রিত এই অভিযোজিত কাঠামোটি আমাদের ব্যবসায়িক মডেলের ভিত্তি তৈরি করে।