শান্ত ও আসলামের নেতৃত্বে বিভিএসএফ, বশেমুরকৃবি শাখা

ক্যাম্পাস ডেস্ক: আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ ভেটেরিনারি স্টুডেন্ট'স ফেডারেশন (বিভিএসএফ), বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় শাখার পূর্নাঙ্গ কমিটি প্রকাশিত হয়েছে। এতে সভাপতি হিসেবে মোঃ সামিউল ইসলাম শান্ত এবং সাধারণ সম্পাদক হিসেবে মোতাহার আল হোমায়েদী আসলামকে নির্বাচিত করে মোট ১০১ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন দেওয়া হয়েছে।

গত ০৩ এপ্রিল, ২০২৪ তারিখে এক অনলাইন বৈঠক এর মাধ্যমে এ কমিটির অনুমোদন দেওয়া হয় বলে জানা গেছে। এ অনলাইন বৈঠকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ভেটেরিনারি এসোশিয়েশন (বিভিএ) এর মহাসচিব ভেটরত্ন ড. মো. হাবিবুর রহমান মোল্লা। এছাড়া অনলাইন বৈঠকে বিশেষ অতিথি ইমতিয়াজ আবির (সভাপতি, বাংলাদেশ ভেটেরিনারি স্টুডেন্ট'স ফেডারেশন) এবং রতন রহমান (সাধারণ সম্পাদক, বাংলাদেশ ভেটেরিনারি স্টুডেন্ট'স ফেডারেশন) উপস্থিত ছিলেন।

নব-নির্বাচিত কমিটির উক্ত বৈঠকটির সভাপতিত্ব করেন বিভিএসএফ, বশেমুরকৃবি শাখার সদ্য সাবেক প্রতিষ্ঠাকালীন সভাপতি তানভীর সাঈদ নোবেল এবং সঞ্চালনা করেন সদ্য সাবেক সাধারণ সম্পাদক মো. জাকারিয়া হোসেন।

কমিটি ঘোষণার পর বশেমুরকৃবি শাখার সভাপতি মোঃ সামিউল ইসলাম শান্ত অনেক উচ্ছ্বাসিত। সবাইকে একত্রে নিয়ে সামনে এগিয়ে যেতে চান। তিনি বলেন, "দ্বিতীয়বারের মতো আমাদের বিশ্ববিদ্যালয়ে বিভিএসএফ এর পূর্নাঙ্গ কমিটি আসায় ভেটেরিনারি মেডিসিন এন্ড এনিম্যাল সায়েন্স অনুষদের সকল শিক্ষার্থী উচ্ছ্বাসিত এবং আনন্দিত। ইতোমধ্যে প্রতিষ্ঠাকালীন কমিটির কার্যক্রম প্রশংসার দাবি রাখে বলেই এর প্রেক্ষিতে আমাদের দ্বিতীয় কমিটি নিয়ে এত উদ্দীপনা এবং উচ্ছ্বাস কাজ করেছে সকলের মাঝে। আশা করি সকলের সহযোগিতায় কমিটির কার্যক্রম আমরা সফল ভাবে এগিয়ে নিয়ে যেতে পারব ইনশাআল্লাহ।"

অপরদিকে কমিটির সাধারণ সম্পাদক মোতাহার আল হোমায়েদী আসলাম বলেন, " পেশা ভিত্তিক সংগঠনের কথা আসলে ভেটেরিনারি পেশায় যে নামটা উপরের দিকে থাকবে তার মধ্যে বাংলাদেশ ভেটেরিনারি স্টুডেন্ট'স ফেডারেশন অন্যতম। কারণ আমরা ইতোমধ্যে দেখেছি যে ভেটেরিনারি পেশার স্বার্থ রক্ষার্থে বিভিএসএফ-এর আন্দোলন এবং সাংগঠনিক কার্যক্রম অগ্রনী ভূমিকা রেখেছে। বিভিএসএফ, বশেমুরকৃবি শাখার দ্বিতীয় কমিটি প্রকাশিত হয়েছে প্রথম কমিটির ধারাবাহিকতায়। এই কমিটি অবশ্যই ভেটেরিনারি পেশার স্বার্থ রক্ষার্থে অবদান রাখবে ইনশাআল্লাহ। আমাদের উপর আস্থা রাখার জন্য বিভিএসএফ কেন্দ্রীয় কমিটিকে ধন্যবাদ পোষণ করছি এবং সাংগঠিক কার্যক্রমে সকলের সহযোগিতা কামনা করছি।"