ফরিদপুর সদরে প্রাণিসম্পদ প্রদর্শনী‌তে এনজিও ক্যাটাগরিতে এসডিসি'র ১ম স্থান অধিকার

এগ্রিলাইফ২৪ ডটকম: ফরিদপুর সদর উপজেলা কর্তৃক আয়োজিত প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ এর উদ্যোক্তা প্রযুক্তিগত ক্যাটাগরিতে প্রথম স্থান লাভ করেন এসডিসি কর্তৃক উন্নয়নকৃত জৈব সার প্লান্ট ইহান ভার্মি কম্পোস্ট। এর পাশাপাশি এনজিও হিসেবেও প্রথম স্থান লাভ করেন সোসাইটি ডেভেলপমেন্ট কমিটি (এসডিসি)।

আজ বৃহস্পতিবার (১৮ এপ্রিল) প্রাণী সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর শুভ উদ্বোধন করেন ফরিদপুর ৩ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব আবদুল কালাম আজাদ এমপি।

প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী‌তে সোসাইটি ডেভেলপমেন্ট কমিটি (এসডিসি) এর বাস্তবায়নাধীন আর‌এমটিপি নিরাপদ পোল্ট্রি ও পোল্ট্রিজাত পন্যের বাজার উন্নয়ন শীর্ষক ভ্যালু চেইন উপ-প্রকল্প এর আওতায় বিভিন্ন ধরনের উদ্যোক্তারা অংশগ্রহণ করে। তার মধ্যে উল্লেখযোগ্য উদ্যোক্তারা হলেন জে আর এগ্ৰো লিমিটেড, ইহান ভার্মি কম্পোস্ট এবং সাফওয়ান এগ্ৰো।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ফরিদপুর সদর উপজেলার মাননীয় নির্বাহী কর্মকর্তা, ফরিদপুর জেলার মাননীয় জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা, ফরিদপুর সদর উপজেলার উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ও প্রাণিসম্পদ অধিদপ্তর সংশ্লিষ্ট সকল কর্মকর্তাগণ।

উক্ত মেলায় মাননীয় সংসদ সদস্য এসডিসি কর্তৃক উন্নয়নকৃত জৈব সার কারখানা ইহান ভার্মিকম্পোস্ট অনেক সময় নিয়ে পরিদর্শন করেন এবং উক্ত ভার্মি কম্পোস্ট প্ল্যান্টের বিভিন্ন বিষয় সম্পর্কে জানেন এবং পরবর্তীতে ইহান ভার্মি কম্পোস্ট কে প্রযুক্তিগত এবং আর্থিকভাবে বিভিন্ন সহায়তার আশ্বাস দেন।

উক্ত ফরিদপুর সদর উপজেলা কর্তৃক আয়োজিত প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ এর উদ্যোক্তা প্রযুক্তিগত ক্যাটাগরিতে প্রথম স্থান লাভ করেন এসডিসি কর্তৃক উন্নয়নকৃত জৈব সার প্লান্ট ইহান ভার্মি কম্পোস্ট। এর পাশাপাশি এনজিও হিসেবেও প্রথম স্থান লাভ করেন সোসাইটি ডেভেলপমেন্ট কমিটি (এসডিসি)।

উক্ত অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতায় ছিলেন প্রাণী সম্পদ অধিদপ্তর এর এলডিডিপি প্রকল্প।