"ARHAM AGROVET" নিরাপদ ফিড এডিটিভস্ সরবরাহ করে উদ্যোক্তাদের মাঝে সাড়া ফেলেছে

রাজধানী প্রতিনিধি: ফিডের মান অক্ষুন্ন রেখে নিরাপদ ফিড উৎপাদনে বাংলাদেশের উদ্যোক্তারা এখন দিন দিন বেশি আগ্রহী হয়ে উঠছেন। কারণ দেশের সচেতন ভোক্তারা এখন নিরাপদ দুধ, ডিম, মাছ-মাংস গ্রহণে অনেক সচেতন হয়েছেন। এসব বিষয় মাথায় রেখে ফিড এডিটিভস্স আমদানিকারকরা এখন নিরাপদ ফিড উৎপাদনের জন্য নিরাপদ ফিড এডিটিভস্ আমদানি করে দেশের ফিড শিল্পকে সমৃদ্ধ করে চলেছেন।

এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সন্ধ্যায় রাজধানীর লা মেরিডিয়ান-এ ARHAM AGROVET LTD. এক কারিগরী সেমিনারের আয়োজন করে। দেশের বিভিন্ন ফিড শিল্পের প্রধান নির্বাহী, নিউটিশনিস্ট. ভেটেরিনারিয়ান সহ পদস্থ কর্মকর্তারা সেমিনারে যোগদান করেন।

সেমিনারে ফিড ইন্ডাস্ট্রির উদ্যোক্তাদের জন্য তারা অত্যন্ত উন্নত মানের দুটি পণ্য "MycoSil" (Gut function modulator with liver protectant) and "MycoStop Premium" (Mycotoxin risk control) নামক দুটি পণ্যের পরিচিতি তুলে ধরেন ইউরোপের INBERG কোম্পানি থেকে আগত পোল্ট্রি বিশেষজ্ঞরা।

মূল আলোচক হিসেবে বক্তব্য রাখেন INBERG-এর Export Manager for Asia and Africa Dr.Ashish Kr.Dhakarey.

ARHAM AGROVET-এর ব্যবস্থাপনা পরিচালক ডা. নজরুল ইসলাম এমপি বলেন, ইতিমধ্যেই পণ্য দুটি তারা সফলভাবে বাজারজাতকরণ শুরু করেছেন সাড়াও পেয়েছেন ব্যাপক । আজকের সেমিনারে আমনিত্রত অতিথিদের মাঝে এ দুটো পণ্যের পরিচিতি, গুনাগুন, ব্যবহারবিধি, সায়েন্টিফিক টেস্ট এবং গবেষণালব্ধ ফলাফল তুলে ধরতেই এ আয়োজন বলে জানান ডা. নজরুল।

ডা. নজরুল বলেন, তিনি দীর্ঘদিন ধরে এ সেক্টরে কাজ করে চলেছেন। একজন ভেটেরিনারিয়ান হিসেবে তিনি মনে করেন সুস্থ-সবল ও সমৃদ্ধ জাতি করতে হলে প্রয়োজন প্রাণিজ প্রোটিন এবং তা হতে হবে অবশ্যই নিরাপদ ও পুষ্টিমান সম্পন্ন। মাননীয় প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে স্মার্ট প্রাণিসম্পদ দরকার। এসব বিষয় মাথায় রেখে তিনি এ ধরনের পণ্য বাজারজাতকরণে উৎসাহিত হয়েছেন।

অনুষ্ঠানে অন্যান্য মধ্যে আরও উপস্থিত ছিলেন INBERG-এর Export manager Nikola Baric এবং Ivan Radojicic; আরহাম এগ্রোভেটের ম্যানেজার জনাব আমিরুল হক, সিনিয়র এক্সিকিউটিভ ডা.ইমরুল হাসান সহ আরো অনেকে।