রাবিতে আর সি রাজশাহী সেন্ট্রাল এর ৪৫ তম নিয়মিত সভা ও বিশ্ব ভেটেরিনারী দিবসের ওপর আলোচনা অনুষ্ঠিত

এগ্রিলাইফ২৪ ডটকম: রোটারি ক্লাব অব রাজশাহী সেন্ট্রাল এর ৪৫ তম নিয়মিত সাধারণ সভা এবং বিশ্ব ভেটেরিনারি দিবস এর ওপর আলোচনা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস অনুষদের প্রতিষ্ঠাতা ডীন ও ক্লাব ডিরেক্টর প্রফেসর ডঃ মোঃ জালাল উদ্দিন সরদার।

আজ রবিবার ২৮ এপ্রিল বিকেল ৫.৩০ ঘটিকায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের এনিমেল রিপ্রডাকশন ল্যাবরেটরিতে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন রোটারি ক্লাব অব রাজশাহী সেন্ট্রাল এর প্রেসিডেন্ট রোটারিয়ান ড. মো. হেমায়েতুল ইসলাম আরিফ।

প্রোটিনের প্রয়োজনীয়তা নিয়ে বক্তব্য উপস্থাপন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের সাবেক সভাপতি প্রফেসর ড. সৈয়দ সরোয়ার জাহান, দুধ এবং ডিমের চাহিদা এবং তার প্রয়োজনীয়তা বিষয়ে বক্তব্য উপস্থাপন করেন প্রফেসর ডঃ মোঃ আখতারুল ইসলাম, রোগ ব্যাধি বিশেষ করে যে সকল রোগ প্রানী থেকে মানুষে এবং মানুষ থেকে প্রানীতে সংক্রমিত হয় জুনোটিক ডিজিজের ওপর বক্তব্য প্রফেসর ড. রাশিদা খাতুন।

এছড়া বিশ্ব ভেটেরিনারী দিবসের ওপর আলোচনা করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের সহযোগী অধ্যাপক ড. জসিম উদ্দিন। এই বছরের থিম হল, "প্রাণিচিকিত্সকরা অপরিহার্য স্বাস্থ্যসেবা কর্মী।" এই বছরের থিমের তাৎপর্য হল যে প্রাণিচিকিৎসকরা শুধুমাত্র প্রাণীর স্বাস্থ্যের জন্যই নয়, মানুষের স্বাস্থ্য ও মঙ্গলের জন্যও অপরিহার্য বলে মনে করা হয়।

অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন সহ-সভাপতি রোটারিয়ান মোঃ মিজানুর রহমান, প্রেসিডেন্ট ইলেক্ট রোটারিয়ান শিউলি হাসান, , ডাইরেক্টর রোটারিয়ান ইঞ্জিনিয়ার শরিফুল হক, আরসিসি সদস্য মোঃ জাহিদ হাসান ।