করোনা সংক্রমণ রোধে মসজিদে নামাজ আদায়ে ধর্ম মন্ত্রণালয়ের নতুন নির্দেশনা

Category: ইসলাম ও জীবন Written by agrilife24

এগ্রিলাইফ২৪ ডটকম:আগামীকাল বৃহস্পতিবার (১ জলাই) থেকে সারাদেশে শাটডাউন ঘোষণা করেছে সরকার। শাটডাউন চলাকালে করোনার সংক্রমণ রোধে ধর্ম মন্ত্রণালয় বেশকিছু নির্দেশনা জারি করেছে। আজ বুধবার (৩০ জুন) মন্ত্রণালয়ের উপসচিব সাখাওয়াত হোসেনের সই করা নির্দেশনায় মসজিদে নামাজ আদায়ের নিয়মকানুনসহ মুসল্লিদের জন্য ও অন্যান্য সকল ধর্মীয় প্রতিষ্ঠান/উপাসনালয়ে প্রবেশের ক্ষেত্রে এসব নির্দেশনা জারি করা হয়।

যেসব শর্ত পালন করতে বলছে ধর্ম মন্ত্রণালয়

ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয় অন্যান্য সকল ধর্মীয় প্রতিষ্ঠান/উপাসনালয়ে প্রবেশের ক্ষেত্রে মাস্ক পরিধান, হ্যান্ড স্যানিটাইজার/সাবান দিয়ে হাত ধোয়াসহ স্বাস্থ্যবিধি মেনে সামাজিক ও শারীরিক দুরত্ব যথাযথভাবে অনুসরণ করবেন।

ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে আরো বলা হয়, উল্লিখিত নির্দেশনা লঙ্ঘিত হলে স্থানীয় প্রশাসন ও আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণকারী বাহিনী সংশ্লিষ্ট দায়িত্বশীলদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন। প্রাণঘাতি করোনা ভাইরাস সংক্রমণ রোধে স্থানীয় প্রশাসন, আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণকারী বাহিনী, ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা-কর্মচারী এবং সংশ্লিষ্ট মসজিদের পরিচালনা কমিটিকে উল্লিখিত নির্দেশনা বাস্তবায়ন করার জন্য অনুরোধ জানানো হয়েছে।