অলৌকিক মহিমান্বিত লাইলাতুল মিরাজ আজ

Category: ইসলাম ও জীবন Written by agrilife24

ইসলামিক ডেস্ক:আজ বৃহস্পতিবার দিবাগত রাত্রি এক অলৌকিক অসামান্য মহাপুণ্যে ঘেরা রজনি। এ রজনি মহাপবিত্র মহিমান্বিত লাইলাতুল মিরাজের। এ রাতে আমাদের প্রিয় নবী হজরত মোহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম হযরত জিব্রাঈল আলাহিসলামের সঙ্গে পবিত্র কাবা হতে ভূ-মধ্য সাগরের পূর্ব তীর ফিলিস্তিনে অবস্থিত পবিত্র বায়তুল মুকাদ্দাস হয়ে সপ্তাকাশের ওপর সিদরাতুল মুনতাহা হয়ে ৭০ হাজার নূরের পর্দা পেরিয়ে আরশে আজিমে মহান আল্লাহ তায়ালার দিদার লাভ করেন এবং পাঁচ ওয়াক্ত নামাজের হুকুম নিয়ে দুনিয়াতে প্রত্যাবর্তন করেন। তিনি অবলোকন করেন সৃষ্টি জগতের সবকিছুর অপার রহস্য।

রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের জীবনের সবচেয়ে আলোড়ন সৃষ্টিকারী ঘটনা শবে মিরাজ। ইসলামের ইতিহাসে এমনকি পুরো নবুয়তের ইতিহাসেও এটি এক অবিস্মরণীয় ঘটনা। কারণ সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব ও রাসুল হজরত মোহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ছাড়া অন্য কোনো নবী এই পরম সৌভাগ্য লাভ করতে পারেননি। আর এ কারণেই হজরত মোহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সর্বশ্রেষ্ঠ নবী। এ মিরাজ রজনিতেই মানবজাতির শ্রেষ্ঠ ইবাদত পাঁচ ওয়াক্ত নামাজ ফরজ হয়।

ধর্মীয় ভাবগাম্ভীর্য ও যথাযথ মর্যাদায় এদেশের ধর্মপ্রাণ মুসলমান আজ কোরআন খানি, নফল সালাত, জিকির আসকার, ওয়াজ মাহফিল, দোয়া-দরুদ পাঠ ও বিশেষ মোনাজাতের মাধ্যমে পবিত্র শবেমেরাজ পালন করছেন। আসুন মিরাজের শিক্ষায় আমরা সকলে আলোকিত হই সুন্দর জীবনব্যবস্থার মাধ্যমে আমাদের পরিবার, সমাজ গড়ে তুলি এবং জীবনের প্রতিটি ক্ষেত্রে ইসলামের শান্তির বার্তা পৌঁছে দেই্। মহান রাব্বুল আলামিন আমাদের সকলের নেক নিয়্যত কবুর  করুন।-আমিন