বাকৃবি অ্যালামনাই এসোসিয়েসন অফ অস্ট্রেলিয়ার (BAUAAA) নতুন কমিটি গঠন

Category: কৃষিবিদ ও ক্যাম্পাস Written by agrilife24

দীন মোহাম্মদ দীনু ।। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েসন অফ অস্ট্রেলিয়ার (BAUAAA) বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৫ নভেম্বর) সিডনির গ্লেনফিল্ড কমিউনিটি সেন্টারে এই সভা অনুষ্ঠিত হয়।

পবিত্র কোরআন থেকে তেলওয়াত ও গিতা পাঠ দিয়ে অনুষ্ঠান শুরু হয়। বার্ষিক সাধারণ সভার প্রথম পর্বে বিদায়ী সভাপতি ড. আনোরুল বকশীর সভাপতিত্বে এবং বিদায়ী সাধারণ সম্পাদক মো. আবদুল ওয়ারেস বাবুলের সঞ্চালনায় বাংলাদেশের সকল শহীদের প্রতি দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

বিদায়ী সাধারণ সম্পাদক বিগত দুই বছরে সংগঠনের বিভিন্ন কার্যক্রমসহ ফাইনান্সিয়াল রিপোর্ট পেশ করেন। উপস্থিত সদস্যগণ তাদের সংগঠনটির ভবিষ্যৎ অগ্রযাত্রায় বিভিন্ন দিক নির্দশনামুলক বক্তব্য দেন। সিডনির বাইরে অন্যান্য রাজ্য থেকে সংগঠনের সদস্যগণ ভার্চুয়াল প্লাটফর্মে অংশ নিয়ে গঠনমূলক মতামত দেন। 
 
বিদায়ী সাধারণ সম্পাদক ও বিদায়ী সভাপতি দূর-দূরান্ত থেকে আগত এবং ভার্চুয়াল মাধ্যমে অংশগ্রহণকারী সদস্যসহ বিগত কমিটির সবাইকে অকুণ্ঠ সমর্থন ও সার্বিক সহযোগিতা করার জন্য ধন্যবাদ জানান।

তারপর বিদায়ী সভাপতি প্রথম পর্বের সমাপ্তি ঘোষণা করে নুতন কমিটি নির্বাচনের জন্য রিটানিং অফিসার ড. রফিকুল ইসলামের নিকট দায়িত্ব হস্তান্তর করেন।

পূর্ব ঘোষিত সময় অনুযায়ী রিটানিং অফিসারের কাছে একই পদে এক জনের বেশী প্রার্থী আবেদন না করায় তিনি সকল প্রার্থীদের বিজয়ী ঘোষণা করেন। ২০২৩-২৫ সনের জন্য নির্বাচিত কমিটিতে মো. আবদুল ওয়ারেস বাবুল সভাপতি এবং ড. আসাদুজ্জামান সেলিম সাধারণ সম্পাদকসহ মোট ২১ জন বিভিন্ন পদে দায়িত্বপ্রাপ্ত হন।

অন্যান্যরা হলেন- মো. নজরুল ইসলাম সহ সভাপতি, জিয়াউল হক বাবলু, সহ সভাপতি, সত্যজিৎ শাহা (আবীর) সহ সাধারন সম্পাদক, ডঃ মোঃ আবুল কালাম আজাদ, কোষাধ্যক্ষ, মেহেরুন নেসা সুলতানা সাংগঠনিক সম্পাদক, ড: লতিফ সিদ্দিকী (লিটন) প্রকাশনা সম্পাদক, মোঃ সাফায়েত কবির চৌধুরী রুবেল সাংস্কৃতিক সম্পাদক, রাবেয়া আক্তার সহ সাংস্কৃতিক সম্পাদক, ওয়াহিদ আহমেদ ক্রীড়া সম্পাদক, ড: রুমানা ইয়াসমিন সহ ক্রীড়া সম্পাদক এবং সদস্যরা হলেন, ডঃ আনোরুল বকশী, আবদুল জলিল, ড. রতন কুণ্ডু, পরামেশ চন্দ্র ভট্টাচার্য, আবুল সরকার, লাভলী রহমান, খন্দকার মালিক শাফি জাকি, নিউটন মুহুরি (দেবু) ও ড. মোহাম্মদ নাজিমউদ্দিন।