সিকৃবি ভেটেরিনারি অনুষদের চূড়ান্ত বর্ষের ছাত্রছাত্রীদের মাঝে কিট বক্স বিতরণ

Category: কৃষিবিদ ও ক্যাম্পাস Written by agrilife24

এস এম রায়হানুল নবী, সিকৃবি প্রতিনিধি:সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) সার্জারি ও থেরিওজেনোলজি বিভাগের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অনুষদের লেভেল ৪ সেমিস্টার ১ এর ছাত্র-ছাত্রীদের কিট বক্স বিতরণ করা হয়েছে। সোমবার (২৬ সেপ্টেম্বর) অনুষদ ভবনের ৫ম তলার সভা কক্ষে বিকেল ৩ ঘটিকায় কিটবক্স বিতরণঅনুষ্ঠিত হয়।

সার্জারি ও থেরিওজেনোলজি বিভাগের সহযোগী প্রফেসর ড.অনিমেষ চন্দ্র রায়'র সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মতিয়ার রহমান হাওলাদার। সার্জারি ও থেরিওজেনোলজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. কাওসার হোসেন সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সার্জারি ও থেরিওজেনোলজি বিভাগের প্রফেসর ড. নাসরিন সুলতানা লাকী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভেটেরিনারি অনুষদের ডিন প্রফেসর ড.এম রাশেদ হাসনাত।

অনুষ্ঠানে বক্তারা কিটবক্সের প্রয়োজনীয়তা এবং এর ব্যবহার সম্পর্কে ছাত্রছাত্রীদের দিক নির্দেশনামূলক বক্তব্য দেন। পরে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, "বাংলাদেশের ভেটেরিনারি পেশায় সিকৃবি'র ভেট ছাত্রছাত্রীদের যথেষ্ট চাহিদা এবং সুনাম রয়েছে, এই কিট বক্স তাদের কর্মদক্ষতাকে আরো শানিত করবে বলে আমি আশাবাদী"।

উল্লেখ্য, প্রতিবছর সিকৃবি'র ভেটেরিনারি অনুষদের চূড়ান্ত বর্ষের ছাত্রছাত্রীদের মাঝে বিনামুল্যে কিট বক্স বিতরণ করা হয়, যাতে রোগনির্ণয় এবং শল্যচিকিৎসার জন্য প্রয়োজনীয় উপকরণ সরবরাহ করা হয়।