১৫ জন সুবিধাবঞ্চিত অদম্য মেধাবী ছাত্রকে বৃত্তি প্রদান করলো কৃষিবিদ ফাউন্ডেশন ফর হিউম্যানিটি

Category: কৃষিবিদ ও ক্যাম্পাস Written by agrilife24

এগ্রিলাইফ২৪ ডটকম:দরিদ্র, এতিম, প্রতিবন্ধী কিংবা দুর্গম এলাকায় বসবাস কোন প্রতিবন্ধকতাই থামিয়ে রাখতে পারেনি তাদের। মেধা, পরিশ্রম আর অদম্য ইচ্ছে শক্তি এই তিন মন্ত্রে বলিয়ান হয়ে তারা সকলেই আজ পাবলিক বিশ্ববিদ্যালয় কিংবা সরকারি মেডিকেল কলেজে অধ্যায়ন করছেন। সংগ্রাম এখনো করে যাচ্ছেন। তাদের সংগ্রামে পাশে এসে দাড়ালো কৃষিবিদ ফাউন্ডেশন ফর হিউম্যানিটি (কেএফএইচ)।

আজ ৩ জুন শুক্রবার আব্দুল গণি রোডের বিদ্যুৎ ভবনে ১৫ জন সুবিধাবঞ্চিত অদম্য মেধাবী ছাত্রকে বৃত্তি প্রদান করে সংগঠনটি। বৃত্তিপ্রাপ্ত ছাত্রদের ১৩ জন ০৯ টি পাবলিক বিশ্ববিদ্যালয়, ১ জন মেডিকেল কলেজ এবং ১ জন নার্সিং ইন্সটিটিউট এ অধ্যায়নরত। বৃত্তি প্রদান কার্যক্রমের চেয়ারম্যান ওয়েহেদুজ্জামান বাবলু অনলাইনে যুক্ত হয়ে জানান যে, প্রায় ৫০০ আবেদন হতে এই ১৫ জন শিক্ষার্থী নির্বাচন করা হয়েছে। এছাড়াও আরো প্রায় ৫০ জন আবেদনকারীকে অপেক্ষামান তালিকায় রাখা হয়েছে এবং তথ্য যাচাই বাছাই করা হয়েছে।

বৃত্তি প্রদান অনুষ্ঠানের সভাপতি মোঃ আশরাফ উদ্দিন স্বপন জানান, বৃত্তিপ্রাপ্তদের প্রতিমাসে ২৫০০ টাকা প্রদান করা হবে এবং একাডেমিক রেজাল্ট সন্তোষজনক হলে তাদের অবশিষ্ট শিক্ষাজীবনে এই বৃত্তি প্রদান অব্যহত রাখা হবে। সংগঠনের সেক্রেটারি জেনারেল কে,এ,এম,এম,রইসুল ইসলাম জানান, সমাজের বিত্তবান ব্যক্তিরা এগিয়ে আসলে এবং একজন ব্যক্তি অন্তত একজন ছাত্রের দায়িত্ব গ্রহণ করলে অপেক্ষামান তালিকা হতে আরো অনেক মেধাবী ছাত্রকে কেএফএইচ এর বৃত্তিপ্রদান কার্যক্রমের আওতায় আনা যাবে।

সংগঠনের চেয়ারম্যান মনিরুল ইসলাম মিলন জানান, কেএফএইচ এর বৃত্তি কার্যক্রম মেধার পাশপাশি মানবিক বিষয়গুলোর প্রতি লক্ষ রাখা হয়েছে। সভাপতি জানান, এই কার্যক্রম দেশের সুবিধাবঞ্চিত কয়েকজন মেধাবী ছাত্রের সংগ্রামী জীবন কিছুটা সহজ করে তুলবে এবং তারা লেখাপড়ায় মনোনিবেশ করতে পারবে।

অনুষ্ঠানের প্রধান অতিথি ভূমি মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব এবং কে.এফ. এইচ. এর উপদেষ্টা ড. মেজবাহুল আলম সুবিধাবঞ্চিত মেধাবী ছাত্রেদের মাঝে বৃত্তিপ্রদান্সহ নানান জনসেবামূলক কার্যক্রম পরিচালনার জন্য কৃষিবিদ ফাউন্ডেশন ফর হিউম্যানিটিকে ধন্যবাদ জানান।