মুজিব শতবর্ষ উপলক্ষে "শেকৃবি প্রযুক্তি বই" এর মোড়ক উন্মোচন

Category: কৃষিবিদ ও ক্যাম্পাস Written by agrilife24

ক্যাম্পাস প্রতিনিধি:শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের বহিরাঙ্গন কার্যক্রম বিভাগ কর্তৃক মুজিব শতবর্ষ উপলক্ষে প্রকাশিত "শেকৃবি প্রযুক্তি বই" এর মোড়ক উন্মোচন করা হয়েছে। সোমবার (৩১মার্চ) বিকাল ৩টা ৩০মিনিটে প্রশাসনিক ভবনের কনফারেন্স কক্ষে মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়।

বহিরাঙ্গন কার্যক্রম বিভাগের সহযোগী পরিচালক ড. দেবু কুমার ভট্টাচার্য এর সঞ্চালনায় "শেকৃবি প্রযুক্তি বই" এর মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেকৃবি'র ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শহীদুর রশীদ ভূঁইয়া ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. মোঃ নজরুল ইসলাম। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বহিরাঙ্গন কার্যক্রম বিভাগের পরিচালক ড. শরমিন চৌধুরী।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের ডিন, পরিচালক, প্রক্টর, রেজিস্ট্রার, হল প্রভোস্ট, বিভাগীয় চেয়ারম্যান, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রীবৃন্দ।

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সকল গবেষণা, প্রযুক্তি  উদ্ভাবনের তথ্য একত্রিত করে মুজিববর্ষের শেষ দিনে "শেকৃবি প্রযুক্তি বই" এর মোড়ক উম্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শহীদুর রশীদ ভূঁইয়া এর সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ দিয়ে বলেন, বহিরাঙ্গনের কাজ শেকৃবি'র উদ্ভাবিত আবিস্কার মাঠ পর্যায়ে ছড়িয়ে দেওয়া। আর এই বইটি প্রকাশের মধ্য দিয়ে শেকৃবি'র উদ্ভাবিত বিভিন্ন ফসলেরর জাত ও প্রযুক্তি সসম্পর্কে এদেশের কৃষক ও মানুষ ধারনা পাবে। আবার বিশ্ববিদ্যালয়ের কে কোন গবেষণা করছেন সেটা অনেকে জানেনা, এ বইটির মাধ্যমে তা জানা যাবে। তিনি শিক্ষকদের গবেষণায় ও শিক্ষায় অধিকতর মনোনিবেশ করার আহবান জানান।