চলে গেলেন কৃষিবিদ নুরুল আমিন সরকার (মামুন)

Category: কৃষিবিদ ও ক্যাম্পাস Written by agrilife24

রাজধানী প্রতিনিধি:শেকৃবি ৪৫ তম ব্যাচের ছাত্র ও ১৫ তম বিসিএস প্রশাসন ক্যাডারে কর্মরত কৃষিবিদ নুরুল আমিন সরকার (মামুন) আর নেই। শুক্রবার (১৪ জানুয়ারী) অনুমানিক রাত্রি ১০:০০ টার দিকে তিনি ইন্তেকাল করেছেন (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি ভূমি মন্ত্রণালয়ের অধীনে গুচ্ছগ্রাম প্রকল্পের ডেপুটি প্রজেক্ট ডিরেক্টর হিসেবে কর্মরত ছিলেন।

জানা যায় কুমিল্লা খথকে বাস যোগে ঢাকা আসার সময় বাসের মধ্যেই তিনি হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই কন্যা ও এক পুত্র ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার বয়স হয়েছিল ৫৫ বৎসর। মরহুমের প্রথম জানাজা আজ বাদ ফজর রাজধানীর বাসাবোর বেলাল মসজিদে অনুষ্ঠিত হয় এরপর তার লাশ নিজ বাড়ি কুমিল্লায় নিয়ে যাওয়া হয় সেখানে বাদ আসর নামাজের জানাজা শেষে তাকে দাফন করার কথা রয়েছে।

তার সহপাঠী বন্ধু-বান্ধবরা জানিয়েছেন "গতকাল রাতে কুমিল্লা থেকে বাবার সাথে দেখা করে ঢাকায় ফেরার পথে সম্ভবত বাসের মধ্যেই হার্ট এ্যাটাক করে মারা গেছে মামুন। মরহুম মামুন তৎকালীন সিরাজ-উদ-দৌলা হলের ১১৩ নং রুমে থাকতেন। অত্যন্ত অমায়িক ও বন্ধু বৎসল মামুনের সাথে সকলের অত্যন্ত হৃদ্যতাপূর্ণ সম্পর্ক ছিল।

এদিকে মরহুমের মৃত্যুতে শোক ও সমবেদনা জানিয়েছেন কৃষিবিদদের বিভিন্ন সামাজিক সংগঠন। শোক ও সমবেদনা জানিয়েছেন কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ-এর মহাসচিব কৃষিবিদ মো:খায়রুল আলম প্রিন্স, কেআইবি ঢাকা মেট্রোর সভাপতি মোঃ লিয়াকত আলী জুয়েল, সাধারণ সম্পাদক কৃষিবিদ ড. তাসদিকুর রহমান সনেটসহ অনেকেই। সকলেই মরহুমের রুহের মাগফেরাত কামনা করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন। মহান রাব্বুল আলামিন তাকে জান্নাত নসিব করুন।- আমিন