বাকৃবি উইমেন সাইক্লিং ক্লাবের বার্ষিক সাধারণ সভা ও নতুন কার্যনির্বাহী কমিটি গঠিত

Category: কৃষিবিদ ও ক্যাম্পাস Written by agrilife24

আবুল বাশার মিরাজ, বাকৃবি প্রতিনিধি:: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) সবুজ চত্বরে ২০১৯ সালে যাত্রা শুরু করে সম্পূর্ণ নিরপেক্ষ, অরাজনৈতিক, অসাম্প্রদায়িক, স্বেচ্ছাসেবী ও ব্যতিক্রমধর্মী নারী শিক্ষার্থীদের জন্য একটি আদর্শ প্ল্যাটফর্ম -উইমেন সাইক্লিং ক্লাব। এই সংগঠনের মূল লক্ষ্য ও উদ্দেশ্য হলো বাকৃবির আগ্রহী ছাত্রীদের সাইকেল চালানোতে দক্ষ করে তোলা। গত ৩০ জানুয়ারি ২০২১ তারিখে উইমেন সাইক্লিং ক্লাবের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয় এবং সর্বসম্মতিক্রমে ২০২১ সালের নতুন কার্যনির্বাহী কমিটি গঠিত হয়।

অনুষ্ঠানটি পরিচালনা করেন উইমেন সাইক্লিং ক্লাবের বিদায়ী কমিটির সভাপতি প্যারাসাইটোলজি বিভাগের সহযোগী প্রফেসর ড. শারমিন আখতার রনি। অনুষ্ঠানে “Draw your freedom" ইভেন্টে এর উপদেষ্টা প্রফেসর ড. আবু হাদী নূর আলী খান এবং “Empower your pen” ইভেন্ট এর উপদেষ্টা প্রফেসর ড. সুবাস চন্দ্র দাস স্যারদেরকে ক্রেস্ট প্রদানের মাধ্যমে শ্রদ্ধা ও ধন্যবাদ জ্ঞাপন করা হয়। অনুষ্ঠানে উইমেন সাইক্লিং ক্লাব-এর স্মরনিকা ‘লুব্ধক’-এর মোড়ক উন্মোচন করেন প্রফেসর ড. আবু হাদী নূর আলী খান, আর্থিক প্রতিবেদন উপস্থাপন করেন জনাব উম্মে আয়মান এবং বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন মুমতারিন হক মীম।

৪৭ সদস্য বিশিষ্ট নতুন কার্যনির্বাহী কমিটিতে সভাপতি হিসেবে ইন্টারডিসিপ্লিনারি ইনস্টিটিউট ফর ফুড সিকিউরিটি (আইআইএফএস)-এর সহযোগী প্রফেসর ড. রাখী চক্রবর্ত্তী এবং সাধারণ সম্পাদক হিসেবে শাহরিয়া আকতার সুচী নির্বাচিত হয়েছেন। অনলাইন ভার্চ্যুয়াল প্লাটফর্মের মাধ্যমে নতুন কমিটিকে দায়িত্ব হস্তান্তর করা হয়।

নবগঠিত কার্যনির্বাহী কমিটিতে উপদেষ্টামন্ডলী হিসেবে আছেন ময়মনসিংহ সিটি কর্পোরেশন-এর মেয়র মোঃ ইকরামুল হক টিটু, ফার্স্ট লেডি এবং লেডিস ক্লাব-এর প্রেসিডেন্ট মিসেস সেলিনা সুলতানা খান, প্রফেসর ড. আবু হাদী নূর আলী খান, প্রফেসর ড. মাহফুজা বেগম, প্রফেসর ড. এ. কে. এম. জাকির হোসেন, প্রফেসর ড. মোঃ হারুনুর রশিদ, প্রফেসর ড. ফাতেমা হক শিখা, প্রফেসর ড. মোহাম্মদ মাহফুজুল হক, প্রফেসর ড. সুবাস চন্দ্র দাস, প্রফেসর ড. ফৌজিয়া সুলতানা, প্রফেসর ড. নাসরিন সুলতানা জুয়েনা, প্রফেসর ড. মোঃ জিয়াউল হক এবং ড. নাসরিন সুলতানা। উক্ত ভার্চ্যুয়াল অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের অনেক সম্মানিত শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। সামনের দিনগুলিতে এই সংগঠনের কর্মকান্ডের মাধ্যমে নারীরা আত্ননির্ভরশীল হওয়ার প্রেরণা পাবে বক্তব্যের মাধ্যমে সকলেই সেই প্রত্যাশা রাখেন। ভার্চ্যুয়াল প্লাটফর্ম এ উপস্থিত সকলে নতুন কার্যনির্বাহী কমিটিকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানান এবং সফলতার সাথে এই অনুষ্ঠানটি সম্পন্ন হয়।