প্রাইভেট সেক্টরে কর্মরত কৃষিবিদ ও কৃষি পেশাজীবিদের নিবিড় বন্ধন তৈরী করতে হবে

Category: বিজনেস ও ইন্ডাস্ট্রি Written by agrilife24

রাজধানী প্রতিনিধি: কৃষি সেক্টরে কর্মরত কৃষিবিদ ও কৃষিপেশাজীবিদের মধ্যে নিবিড় বন্ধন তৈরী করতে হবে। দেশের মৎস্য ও প্রাণিসম্পদ সেক্টরে কর্মরত কৃষিবিদ এবং কৃষি পেশাজীবীরা নিরলসভাবে তাদের অবদান রেখে যাচ্ছে। মেধাবী জাতির উন্নয়নে প্রাণিজ পুষ্টির অবদান যেমনি অপরিহার্য তেমনি কৃষিবিদ ও কৃষিপেশাজীবিদের মাঝে যোগাযোগ ও সম্পর্কের উন্নয়ন জরুরি।

সোমবার (১৭ এপ্রিল) রাজধানীর উত্তরাস্থ দি গ্রেট ইটা‌রি রেস্টু‌রে‌ন্টে কৃষি সেক্টরে কর্মরত কৃষিবিদ ও কৃষিপেশাজীবিদের এক আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।

বক্তারা বলেন, যারা এ সেক্টরে দীর্ঘদিন ধরে কাজ করছে তাদের সকলকে একটি সুনির্দিষ্ট প্লাটফর্ম-এর আওতায় আসা প্রয়োজন। বিশেষ করে প্রাইভেট সেক্টরে কর্মরতদের অভিজ্ঞতালব্ধ জ্ঞান, পরিশ্রম, মেধা থাকলেও সেগুলির যথাযথ প্রয়োগ না হওয়ায় আমরা এখনো অনেক পিছিয়ে। সারাদেশের সকল পর্যায়ে প্রাইভেট সেক্টরে কর্মরত কৃষিবিদ ও কৃষি পেশাজীবিরা একসাথে কাজ করলে অনেক কিছুই করা সম্ভব বলে মনে করে বক্তারা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওয়াপসা-বিবি সাধারণ সম্পাদক মো. মাহাবুব হোসাইন, বিএফআরআই -এর সাবেক মহাপরিচালক ড. গোলাম হোসাইন, পুলিশের সাবেক ডিআইজি মো. শামসুদ্দিন, ডা. হুমায়ূন আরেফীন, ডা. রাকিব রহমান, আমির হোসেন সানি, কৃষিবিদ রনজিৎ দেবনাথ, মো. শাহীনুর আলম, ডা. বিকাশ চন্দ্র বিশ্বাস, মাহবুবুল আলম খান, ডা. তুষার চৌধুরী, এমএ মালেক, সালাহ উদ্দিন আহমেদ ইমন, ডা. মাহমুদ হাসান, নাহিদ হাসান সহ অন্যান্য কৃষিবিদ ও কৃষিপেশাজীবী বৃন্দ।

অনুষ্ঠানে প্রায় দুই শতাধিক কৃষিবিদ ও কৃষিপেশাজীবীবৃন্দ অংশগ্রহন করেন।