খামারী ও পরিবেশকদের মাঝে সবসময় ভালো কিছু দিতে চায় মেগা ফিড

Category: বিজনেস ও ইন্ডাস্ট্রি Written by agrilife24

এগ্রিলাইফ প্রতিনিধি:মৎস্য, পোল্ট্রি ও ক্যাটেল ফিড-এর ক্ষেত্রে খামারিবান্ধব ফিড উৎপাদন ও বিপণন করে জাতীয় প্রবৃদ্ধিতে অবদান রাখতে কাজ করছে স্পেক্ট্রা হেক্সা ফিডস লি:। রোগ প্রতিরোধী ও অধিক উৎপাদনশীল মনোসেক্স তেলাপিয়ার পোনা উৎপাদন ও খামারীদের মধ্যে সঠিক সময় পৌঁছে দিয়ে প্রাণিজ প্রোটিন উৎপাদনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে স্পেক্ট্রা হেক্সা নামসাই কো: লি:। আগামী দিনগুলিতেও খামারী ও পরিবেশকদের জন্য ভালো কিছু উপহার দিতে চান তারা।

সম্প্রতি কক্সবাজারের হোটেল কক্স টুডে-এর হল অব স্টার হল রুমে ২০২২ সালের পরিবেশন সম্মেলন ও অ্যাওয়ার্ড বিতরণী অনুষ্ঠানে কোম্পানির কর্ণধাররা তাদের বক্তব্যে এসব কথা তুলে ধরলেন।



সম্মেলনে মূল বক্তব্য ও পরিবেশকদের নানাবিধ প্রশ্নের উত্তর দেন ডিরেক্টর ও সিইও কৃষিবিদ মোঃ আহসানুজ্জামান। কোম্পানির চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোঃ আফতাব উদ্দিনের সভাপতিত্বে আরও বক্তব্য প্রদান করেন পরিচালক ইঞ্জিনিয়ার মোঃ আকরামুজ্জামান, আরিফ জাওয়াদ খান, পিয়ান চাইথিরাসাকুলও অপারেটিভ ডিরেক্টর জনাব সাকিব আলতাফ।



কোম্পানির ডিজিএম (মার্কেটিং) কৃষিবিদ রঞ্জিত কুমার দেবনাথ ও সিনিয়র এজিএম (এডমিন) মীর আসফাক হোসাইন-এর প্রাণবন্ত উপস্থাপনায় স্বাগত বক্তব্য রাখেন অপারেটিভ ডিরেক্টর কৃষিবিদ মোঃ রইস উদ্দিন।

শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও প্রয়াত ব্যক্তিদের এর রুহের মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন হাফেজ মাওলানা মোঃ আব্দুল কাইয়ুম। এসময় কোম্পানীর ডিরেক্টর মরহুম এ এইচ এম শাহীদুজ্জামান, ভোলার বিপনণ কর্মকর্তা মরহুম এস এম জসিম উদ্দিন, ময়মনসিংহের শম্ভুগঞ্জ-এর পরিবেশক মরহুম মোসলেহ উদ্দিন ও নোয়াখালীর সুবর্ণচরের পরিবেশক মরহুম রফিকুল আলম বাবর-এর অবদানের কথা গভীর শ্রদ্ধাভরে স্মরণ করা হয়।



বক্তারা বলেন, ইনব্রিডিং মুক্ত অরিজিনাল থাই পাঙ্গাসের পোনা খামারীদের মাঝে পৌঁছে দিচ্ছে তাদের প্রতিষ্ঠান। শুধুমাত্র মাছ মুরগি ও গরুর খাবার উৎপাদন ও বিপনণ করেই তারা দায়িত্ব শেষ করে না। তাদের রয়েছে এক ঝাঁক দক্ষ কারিগরি জ্ঞান সমৃদ্ধ মাঠ পর্যায়ের কর্মী যারা সব সময় মাঠে থেকে খামারীদের সেবা দিয়ে যাচ্ছে।

বক্তারা আরো, পরিবেশকরা হলো কোম্পানীর প্রান তাদের মাধ্যমে যে কোন কোম্পানির পণ্য দোড়গোড়ায় পৌঁছে যায়। মেগাফিডের পরিবেশকরা কোম্পানীর শুরু থেকেই তাদের পাশে থেকে যেভাবে কাজ করে যাচ্ছেন তার জন্য কোম্পানী সব সময় পরিবেশকদের প্রতি কৃতজ্ঞ। কোম্পানির পরিচালকবৃন্দ তাদের বক্তব্যে সম্মেলনে আগত সকল পরিবেশকের আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।



পরিবেশকরা তাদের বক্তব্যে বলেন, উচ্চ মূল্যের কাঁচামালের কারণে ফিডের দাম বেড়েছে এ কথা সত্য তবে মেগাফিড তাদের মান এবং সেবা বজায় রেখে চলেছে এ কারণে খামারীরা কিছুটা হলেও লাভের অংক ধরে রাখতে পেরেছে। এর ধারাবাহিকতা বজায় রাখার জন্য কোম্পানির প্রতি বিনীত অনুরোধ জানান তারা। মনোসেক্স তেলাপিয়া ও থাই পাঙ্গাসের পোনার গুণগত মান উৎকর্ষতা সাধনের মাধ্যমে পাশে সব সময় থাকবে তারা এমনটাই আশা করেন পরিবেশকরা।



পরিবেশকদের মধ্য থেকে বক্তব্য উপস্থাপন করেন এমদাদুল হক হিমেল, সাঈদ মেহেদী, সালেকুজ্জামান, সৈয়দ ফিরোজ হায়দার তুষার, মোস্তফা জামান, আলহাজ এমদাদুল হক, মোঃ আবুল কালাম আজাদ, মোঃ ফরিদ উদ্দিন, মোহাম্মদ আব্দুল্লাহিল কাফি, আবুল হোসেন প্রমুখ।



সম্মেলনে বিভিন্ন ক্যাটাগরিতে পরিবেশকদের মাঝে আকর্ষণীয় পুরস্কার প্রদান করা হয় জাতীয় ও আঞ্চলিক পর্যায়ে মোট ২২ জন পরিবেশককে ক্রেস্ট প্রদান করা হয়। সী-বিচে প্রীতি ফুটবল খেলায় অংশগ্রহণ করেন পরিবেশকরা।



এরপর অনুষ্ঠিত হয় আকর্ষনীয় র‌্যাফেল ড্র। এটি পরিচালনা করেন ডিজিএম ডা. আলামা ইকবাল, এজিএম জনাব এনামুল হক ও কামরুজ্জামান এবং ম্যানেজার ডা.রুহুল আমিন। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে সবাই মিলে হোটেল কক্স টুডে-তে এক গালা ডিনারে অংশগ্রহন করেন।